36 C
আবহাওয়া
১০:১৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

বিএনএ ডেস্ক: আগুন সন্ত্রাস আর জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার ভয়াবহ অপসংষ্কৃতি চালিয়ে যাচ্ছে বিএনপি। অপরাজনীতির কারণে জনপ্রত্যাখ্যাত সন্ত্রাসী কর্মকান্ডই তাদের রাজনৈতিক হাতিয়ার। এই সন্ত্রাসের বিপরীতে দাঁড়িয়ে গণআকাঙ্খা ধারণ করে জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ। এমন মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (৩ জুলাই) এক বিবৃতিতে বিএনপি মহাসচিবের বিভিন্ন বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাচার দাবি করে তার নিন্দা ও প্রতিবাদ জানান ওবায়দুল কাদের। ‘আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর রাজনৈতিক দল’ বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতারা হাস্যকর অভিযোগ করেছেন। দেশের মানুষ ভাল করেই জানে, কোন দল সন্ত্রাসের পৃষ্ঠপোষক। ১৫ আগস্টের নির্মম-নিষ্ঠুরতম হত্যাকান্ডের বেনিফিশিয়ারি বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় থাকাকালে বিএনপি রাষ্ট্রযন্ত্রকে সন্ত্রাসের পৃষ্ঠপোষকতায় ব্যবহার করেছে। তাদের শীর্ষ নেতৃত্বের প্রত্যক্ষ মদদে বঙ্গবন্ধুকন্যাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলা সংঘটিত হয়েছিলো।

তিনি বলেন, ‘শুধু দেশেই নয়, কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে। সন্ত্রাসনির্ভরতাই নয়, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিবিরোধী অপশক্তি হিসেবেও নিজেদের প্রতিষ্ঠিত করেছে বিএনপি। বলেন, কথামালার বৃষ্টিতে এদেশের জনগণের মন ভেজে না। জনগণ মুখোশের অন্তরালে থাকা তাদের প্রকৃত চেহারা চেনে ও জানে।

ওবায়দুল কাদের বলেন, যে দলের রাজনৈতিক শক্তি ক্রমশ ক্ষয়িষ্ণু তাদের কাল্পনিক অভিযোগ দিন দিন বাড়বে, এটাই স্বাভাবিক। বিএনপি নেতারা বানভাসী মানুষের সাথে লোক দেখানো ফটোসেশন করছে। তাদের এক চিমটি সাহায্য মানুষের ভোগান্তির সাথে নির্মম পরিহাস ছাড়া কিছু নয়। সাহায্যের নামে বিএনপি’র লোক দেখানো ত্রাণ থেকে মানুষ পরিত্রাণ চায়।

বিএনএন/এ আর

Loading


শিরোনাম বিএনএ