28 C
আবহাওয়া
৯:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী


বিএনএ, ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না বলে সাফ জানিয়ে দিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, ‘আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল হবে না। তবে আগামী সেপ্টেম্বরের মধ্যে এ আইন সংস্কার হবে বলে প্রত্যাশা করছি।’

বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টায় ধানমন্ডির মাইডাস সেন্টারে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ২০২৩ উপলক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার রোধে সরকার কাজ করছে জানিয়ে আইনমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সমস্যা দূর করে এটাকে সর্বসাধারণ আইন করা হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কখনোই সংবাদপত্রের স্বাধীনতা হরণ করবেন না। ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের স্বাধীনতা হরণ করার জন্য করা হয়নি। এটা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার মুক্ত গণমাধ্যমে বিশ্বাসী। সরকার গণমাধ্যমের টুঁটি চেপে ধরার চেষ্টা করছে না। সবার যেমন বাকস্বাধীনতা আছে, প্রধানমন্ত্রীরও আছে। জনগণই নির্ধারণ করবে কোনটি সঠিক, কোনটি সঠিক নয়।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে, ইউনেস্কো ঢাকা অফিসের ইনচার্জ সুজান ভাইজ, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. গীতি আরা নাসরিন উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ