30 C
আবহাওয়া
৪:১৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক: ভ্যালেন্সিয়ার মাঠে নামলেই কী যেন হয় বার্সেলোনার! এই মাঠে আগের তিন ম্যাচের একটিও জিততে পারেনি বার্সা। আজও তেমন কিছু হলে লিগ শিরোপার দৌড় থেকে পিছিয়ে পড়তে হতো কাতালান ক্লাবটিকে। লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সে সেটা হয়নি। ভ্যালেন্সিয়ার মাঠে আজ ৩-২ গোলে জিতেছে রোনাল্ড কোমানের দল। বার্সার হয়ে জোড়া গোল করেছেন মেসি, বাকি গোলটি অ্যান্থনিও গ্রিজমানের।

এই জয়ে লা লিগার ৩৪ ম্যাচে রিয়াল মাদ্রিদের সমান ৭৪ পয়েন্ট হলো বার্সেলোনার। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের দুই নম্বরে রিয়াল। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিরে সবার ওপরে অ্যাটলেটিকো মাদ্রিদ।

মেস্তায়ায় দুদলের প্রথমার্ধের লড়াই ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ১৪ মিনিটের ব্যবধানে তিন গোল আদায় করে দুর্দান্ত জয়টা তুলে নিয়েছে বার্সা। বার্সা অবশ্য গোল পেতে পারত ম্যাচের শুরুতেই। কিন্তু ফ্রেংকি ডি ইয়ংয়ের বাড়ানো দারুণ এক বল ধরে ফাঁকা থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন পেদ্রি। ৩১ মিনিটে মেসির ফ্রি-কিক ক্রসবারের ওপর দিয়ে যায়।

বিরতির চতুর্থ মিনিটে কর্ণারের বিনিময়ে বার্সাকে বাঁচান গোলরক্ষক টের স্টেগেন। এই কর্ণার থেকেই অবশ্য প্রথমে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। কর্ণার কিকে হেড নিয়ে বল জালে জড়িয়ে দেন দলটির ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল পাউলিস্তা। সাত মিনিট পর বার্সাকে সমতায় ফেরান মেসি।

ডি-বক্সে ভ্যালেন্সিয়া ডিফেন্ডার বল ইচ্ছাকৃত হাত দিয়ে আটকালে পেনাল্টি দেন রেফারি। মেসির নেওয়া পেনাল্টি ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক। বল গিয়ে পরে পেদ্রির সামনে, তার শট গোললাইনে প্রতিহত হয়। এরপর মেসি আবারও শট নিয়ে বল জালে জড়িয়ে দেন। ৬৩ মিনিটে এগিয়ে যায় বার্সা।

ম্যাচের ৮৩ মিনিটে পেনাল্টি বক্সের বাইরে থেকে কার্লোস সোলের ভ্যালেন্সিয়াকে দুই নম্বর গোলটি এনে দেন, যা কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ