30 C
আবহাওয়া
১০:১৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিল

শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিল


বিএনএ, ঢাকা: চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ বাতিল করল সমিতির বর্তমান কমিটি। শনিবার (২ মার্চ) অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দ্বি-সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেন বর্তমান কমিটি।

ঢাকার অদূরে আশুলিয়া প্রিয়াঙ্কা শুটিং হাউজে শিল্পী সমিতির এই বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়। সেখানে এই তথ্যটি নিশ্চিত করেন চলচ্চিত্র পরিষদ নেতা খোরশেদ আলম খসরু। শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন তিনি।

এ প্রসঙ্গে খসরু জানান, বনভোজনের শুরুতে শিল্পী সমিতির দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯ নং একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ বাতিলের ঘোষণা দেওয়া হয়।

ওই ঘোষণাপত্রে জানানো হয়— কোনোরূপ সাংগঠনিক দূর্বলতা না পেয়ে জনাব জায়েদ খান ব্যক্তিগত আক্রোশে ধারাবাহিকভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় ০২/০৪/২০২৩ তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জনাব জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে।

সভায় চিত্রনায়িকা ও বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার বলেন, আমরা অনেক জটিল কাজের সমাধানের চেষ্টা করেছি এবং সফলতাও পেয়েছি। কাজ  করতে গিয়ে ভুল-ক্রটি হয়ে থাকে। সেগুলো উপেক্ষা করে সামনের দিনগুলোতে আরও কাজ করতে চাই। পাশাপাশি গেল বছর এপ্রিলে জায়েদের সদস্যপদ বাতিল করা হয় বলে তিনিও অবগত করেন।

প্রসঙ্গত, চলতি বছর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুটি প্যানেলে দুটি প্যানেল দাঁড় হতে পারে। একটি হলো মিশা-ডিপজল প্যানেল এবং অন্যটি অমিত হাসান-নিপুণ প্যানেল। আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

বিএনএ/এমএফ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ