30 C
আবহাওয়া
৬:০৪ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামেই বাংলাদেশের সিরিজ জয়

চট্টগ্রামেই বাংলাদেশের সিরিজ জয়


বিএনএ, স্পোর্টস ডেস্ক : টানা তৃতীয় জয় তুলে দুই ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ জিতল বাংলাদেশ। মঙ্গলবার (৭ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৯ রানে হারিয়েছে সফরকারী জিম্বাবুয়েকে।

জেতার জন্য জিম্বাবুয়ের দরকার ছিল ১৬৬ রান। প্রথম থেকেই দ্রুতগতিতে রান তুলতে থাকা জিম্বাবুয়ে হোঁচট খায় জয়লর্ড গাম্বি বিদায়ে।এরপর একের পর এক উইকেট হারাতে থাকা সফরকারী দলটি কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশের বোলারদের সামনে। তাদিওয়ানাশে মারুমানি ২৬ বলে ৩১ রান করে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হন। ১০ বলে ২১ রানের ক্যামিও খেলেন জনাথন ক্যাম্পবেল। তবে এসবের কিছুই পরাজয় এড়াতে পারেনি।শেষদিকে ফারাজ আকরামের ক্যামিওতে জিম্বাবুয়ে জয়ের স্বপ্ন দেখা শুরু করে। ব্লেসিং মুজারাবানির ক্যামিও-ও আশা দেখাচ্ছিল। তবে শেষপর্যন্ত ৯ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। ১৯ বলে ৩৪ রান করে আকরাম ও ৪ বলে ৯ রান করে মুজারাবানি অপরাজিত ছিলেন।

টস হারা বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে কিছুটা বিপদের সম্মুখীন হয়।

সে অবস্থা থেকে থেকে প্রথমে তানজিদ তামিম-তাওহিদ হৃদয় জুটি, এরপর তাওহিদ হৃদয় এবং জাকের আলি অনিক জুটি বাংলাদেশকে একটা সম্মানজনক স্কোর এনে দেন।

হাফ সেঞ্চুরি করেছেন তাওহিদ হৃদয়। ৩৮ বলে ৫৭ রান করে আউট হন তিনি। ৩টি বাউন্ডারি এবং ২টি ছক্কায় সাজান নিজের ইনিংস। ৩৪ বলে ৪৪ রান করেন জাকের আলি অনিক। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও মারেন তিনি। এছাড়া তানজিদ হাসান ২১ রান করেন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ