35 C
আবহাওয়া
১১:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপের সেমিফাইনালে ইরান

এশিয়া কাপের সেমিফাইনালে ইরান


বিএনএ, ক্রীড়াডেস্ক : কাতারে অনুষ্ঠানরত এশিয়া কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে জাপানকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়েছে ইরান। শনিবার(৩ ফেব্রুয়ারি) এ খেলা অনুষ্ঠিত হয়।  কাতারের এডোকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ খেলায় ২-১ গোলে ইরানের কাছে পরাজিত হয় জাপান।

ইরানের জাতীয় জার্সিধারীরা প্রথম থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেললেও ২৮ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন জাপানি খেলোয়াড় হিদেমাসা মুরিতা। এরপর ইরানিদের মুহুর্মুহু আক্রমণে জাপানের রক্ষণভাগ বিপর্যস্ত হয়ে পড়ে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে ইরানকে খেলার ৫৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। ইরানের সর্দার অজমুন চমৎকার একটি পাসের মাধ্যমে মোহাম্মাদ মোহেব্বির কাছে বল পৌঁছে দেন এবং মোহাম্মাদ মোহেব্বি গোলটি করেন।

এরপর দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় ইরান। এ সময় পেনাল্টি শুটটি করার দায়িত্ব পান ইরানি স্ট্রাইকার আলিরেজা জাহানবাখ্‌শ এবং চমৎকারভাবে জাপানি গোলকিপারকে ফাঁকি দিয়ে বলটি গোলের জালে প্রবেশ করিয়ে দেন।

আজ অপর খেলায় কাতার ও উজবেকিস্তান পরস্পরের মুখোমুখি হবে। এই ম্যাচের বিজয়ী দল ইরানের মোকাবেলা করবে। ইরানের সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বুধবার।#

বিএনএ/ ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ