37 C
আবহাওয়া
৬:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জাপানে কপ্টার-বিমান সংঘর্ষে আগুন : সৌভাগ্যকমে প্রাণ রক্ষা ৩৭৯ জনের

জাপানে কপ্টার-বিমান সংঘর্ষে আগুন : সৌভাগ্যকমে প্রাণ রক্ষা ৩৭৯ জনের

JAL plane after collision with coast guard aircraft

বিশ্ব ডেস্ক:  টোকিওর হানেদা বিমানবন্দরে জাপান এয়ার লাইন্সের একটি ফ্লাইটের সাথে কোস্ট গার্ড বিমানের সংঘর্ষ ঘটে।মঙ্গলবার(২ জানুয়ারি ) স্থানীয় সময় সন্ধ্যার দিকের এ দুর্ঘটনায় জাপান এয়ারলাইন্সের বিমানের ৩৭৯ জন যাত্রী ও ক্রু ভাগ্যক্রমে বেঁচে গেলেও আগুনে পুড়ে মারা গেছে  কোস্টগার্ড এয়ারক্রাফটের ৫ ক্রু। খবর জাপান পোস্ট এর।

জাপান এয়ারলাইন্সের একজন মুখপাত্র বলেছেন, তাদের বিমান, ফ্লাইট ৫১৬, হোক্কাইডোর শিন-চিটোসে বিমানবন্দর থেকে যাত্রা করেছিল। বিকেল ৫টা ৪০ মিনিটে অবতরণের পরপরই সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনার সাথে সাথে বিমান ও এয়ারক্রাফটে আগুন লেগে যায়।

উপকূলরক্ষীরা বলেন, সংঘর্ষটি তাদের একটি বিমানের সাথে জড়িত যা জাপানের পশ্চিম উপকূলের নিগাতা বিমানবন্দরের দিকে রওনা হয়েছিল নতুন বছরের দিনে একটি শক্তিশালী ভূমিকম্পে আটকা পড়াদের সাহায্যের জন্য।

উপকূলরক্ষী এমএ-৭২২ বিমানের ছয়জন ক্রুর মধ্যে পাঁচজন মারা গেছেন, পাবলিক ব্রডকাস্টার এনএইচকে জানিয়েছে।

পাবলিক ব্রডকাস্টার এনএইচকে-তে লাইভ ফুটেজে দেখা গেছে যে  জাপান এয়ার লাইন্সের এয়ারবাস A350 বিমানটি বিকেল ৫টা ৫০ মিনিটে টারমাক থেকে নেমে যাওয়ার সময় আগুনে বিস্ফোরিত হয়।

আগুন নিয়ন্ত্রণে উদ্ধারকারী কর্মীরা  প্রচেষ্টা সত্ত্বেও এটি পরে আগুনে আচ্ছন্ন হয়ে যায়।

তবে এর আগে সব ৩৬৭ যাত্রী এবং ১২ জন ক্রুকে নিরাপদে নামিয়ে আনা হয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ফুটেজ এবং ছবিতে দেখা গেছে যাত্রীরা ধোঁয়ায় ভরা কেবিনের ভিতরে চিৎকার করছে এবং একটি উচ্ছেদ স্লাইড থেকে দূরে টারমাক পেরিয়ে দৌড়াচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ফুটেজ এবং ছবিতে দেখা গেছে যাত্রীরা ধোঁয়ায় ভরা কেবিনের ভিতরে চিৎকার করছে এবং একটি উচ্ছেদ স্লাইড থেকে দূরে টারমাক পেরিয়ে দৌড়াচ্ছে।

জেএএল ফ্লাইটের একজন যাত্রী কিয়োডো নিউজ এজেন্সিকে বলেছেন, “আমি একটি বুম অনুভব করেছি যেন আমরা কিছু আঘাত করেছি এবং আমরা অবতরণের মুহূর্তে উপরের দিকে ঝাঁকুনি দিয়েছি।” “আমি জানালার বাইরে স্ফুলিঙ্গ দেখেছি এবং কেবিনটি গ্যাস এবং ধোঁয়ায় ভরে যায়।”

 

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার কার্যালয়  ক্ষয়ক্ষতি দ্রুত মূল্যায়ন করতে এবং জনসাধারণের কাছে তথ্য সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট সংস্থাগুলিকে সমন্বয় করার নির্দেশ দিয়েছেন।

একজন মুখপাত্র বলেছেন, টোকিওর দুটি প্রধান বিমানবন্দরের মধ্যে একটি হানেদা।  এই ঘটনার পর সমস্ত রানওয়ে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ