34 C
আবহাওয়া
৬:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » টিকার সনদ ছাড়া রেস্টুরেন্টে প্রবেশ করা যাবে না : স্বাস্থ্যমন্ত্রী

টিকার সনদ ছাড়া রেস্টুরেন্টে প্রবেশ করা যাবে না : স্বাস্থ্যমন্ত্রী

বুস্টার ডোজ শুরু : স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা : করোনার টিকা নেওয়া ছাড়া রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না। ১৫ দিন পর থেকে রেস্টুরেন্টে খেতে হলে টিকা নেওয়ার সনদ বা কার্ড দেখাতে হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করবে।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় সচিবালয়ে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রণ নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “একটা তাগিদ দেয়া হয়েছে সবাই যাতে টিকা গ্রহণ করে। টিকা যারা নিয়েছে তারা রেস্টুরেন্টে খেতে পারবে। অফিসে যেতে পারবে, বিভিন্ন কাজকর্ম করতে পারবে মাস্ক পরা অবস্থায়। টিকা যদি না নিয়ে থাকে তাহলে তারা কিন্তু রেস্টুরেন্টে যেয়ে খেতে পারবে না। কারণ সার্টিফিকেটটায় দেখাতে হবে যে আমি টিকা নিয়েছি। তবেই ঐ রেস্টুরেন্ট তাকে এন্টারটেইন করবে।”

“যদি কেউ এটা না করে তাহলে ঐ রেস্টুরেন্টকেও জরিমানা করা হবে। এটার কার্যকরের জন্য ১৫ দিন সময় দেয়া হবে। এবং কেবিনেট থেকে একটা সার্কুলার জারি করা হবে,” তিনি জানান।

লকডাউনের কোন পরিস্থিতি এখনো হয় নি। তাই লকডাউনের সুপারিশ তারা করেননি বলে জানান তিনি।

“লকডাউনের ঐ পর্যায়ে যাতে না যেতে হয় তার জন্য আমাদের আজকের এই প্রস্তুতি সভা। এর জন্য যা যা স্টেপ নেয়া দরকার সেগুলো আমরা নেব। তারপর দেখা যাক (পরিস্থিতি) কী দাঁড়ায়।”

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ