38 C
আবহাওয়া
৩:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থী


বিএনএ, ইবি: প্রধানমন্ত্রী স্বর্ণপদক মনোনীত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আট শিক্ষার্থী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য শিক্ষার্থীদের এ মনোনয়ন দেওয়া হচ্ছে।

সোমবার (৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষাবর্ষে ২০১৯ সালে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে আটটি অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের এ মনোনয়ন চুড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস।

এবারে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী স্বর্ণপদকে মনোনীত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ত্বহা তরীক, কলা অনুষদের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের রায়হান আলী, সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মোঃ মিজানুর রহমান, আইন অনুষদের আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের রুবাইয়া ইয়াসমিন এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মোঃ ফিরোজ খান।

এছাড়া বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সুপ্তি চক্রবর্তী সাধনা, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মোঃ সেলিম রেজা জীবন এবং জীববিজ্ঞান অনুষদের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মুনতাহা বিনতে মুখলেছ।

প্রসঙ্গত, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখা এবং শিক্ষার্থীদের পড়াশোনায় আরও অধিক মনোযোগী করে গড়ে তুলতে উৎসাহ প্রদানে ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তিত হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ