29 C
আবহাওয়া
৯:২১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঘোমটা পড়ে মনোনয়ন বাণিজ্য করছে বিএনপি: ওবায়দুল কাদের

ঘোমটা পড়ে মনোনয়ন বাণিজ্য করছে বিএনপি: ওবায়দুল কাদের

ঘোমটা পড়ে মনোনয়ন বাণিজ্য করছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: বিএনপির জন্য নির্বাচন থেমে থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংবিধান অনুযায়ী যেভাবে নির্বাচন হওয়ার কথা সেভাবেই হবে বলেও সাফ জানিয়ে দেন তিনি।

মঙ্গলবার (০২ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নোয়াখালীর চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সে সময় তিনি আরও বলেন, দলীয় সরকারের অধিনে বিএনপি নির্বাচন করবে না বললেও তারা ইউনিয়ন পরিষদে প্রতিক ছাড়া স্বতন্ত্র নির্বাচন করছে। প্রতিক না দিয়ে দলটি ঘোমটা পড়ে মনোনয়ন বাণিজ্য করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতির মাঠে পরাজিত হয়ে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি সম্প্রীতি নষ্ট করছে। তারা ওপরে নিষ্ক্রিয় হলেও ভেতরে ঠিকই সক্রিয় যার প্রমাণ এবারের হামলাগুলো। শেখ হাসিনা টানা ১২ বছর ধরে এদেশের নেতৃত্ব দিয়ে আসছেন। এর মধ্যে হিন্দু সম্প্রদায়ের ধর্মীও কোনো অনুষ্ঠানে হামলা ও দুর্ঘটনা হয়নি। নির্বাচনকে সামনে রেখে এ হামলা করা হয়েছে।

তিনি বলেন, সাম্প্রদায়িক সহিংসতায় নেপথ্যের কুশীলবদের খুঁজে বের করে কঠোর শাস্তি নিশ্চিত করা হবে। বাংলাদেশের সনাতন ধর্মাবলম্বী এবং ভারতের সঙ্গে সরকারের সুসর্ম্পকের ক্ষেত্রে ফাটল ধরাতেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চক্রান্ত চলছে। কুমিল্রার ঘটনার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক থাকলে অন্য জায়গায় হামলা হতোনা বলে জানান ওবায়দুল কাদের।

এছাড়া, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধমে বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য মতিয়া চৌধুরী বলেন, যখন দেশ উন্নয়নের স্বর্ণ শিখরে তখন পরাজিত শক্তি ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এতে আরও বক্তব্য রাখেন দলটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ