30 C
আবহাওয়া
৯:১৯ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে আজ কোথায় কী?

রাজধানীতে আজ কোথায় কী?

রাজধানীতে আজ কোথায় কী?

বিএনএ, ঢাকা: রাজধানী ঢাকায় প্রতিদিন নানা কর্মসূচি পালন করে থাকে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। সোমবার (২ অক্টোবর) উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে কী রয়েছে, দিনের শুরুতেই তা জেনে নিতে পারেন।

প্রধানমন্ত্রীর কর্মসূচি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিন উপলক্ষে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র উদ্যোগে ‘আলোচনা সভা ও দোয়া মাহফিল’র আয়োজন করা হয়েছে। বিকাল ৫ টায় রমনার আইইবি সদর দফতরের শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

তথ্যমন্ত্রীর কর্মসূচি
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মায়ের কান্না’ সংগঠন আয়োজিত মানববন্ধনে উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলন
রাজধানীর পল্লবীতে পুনর্বাসন ছাড়া উচ্ছেদে আদালতের নির্দেশনা থাকলেও সন্ত্রাসীদের দিয়ে উচ্ছেদ চেষ্টা করছে একটি চক্র। এরই প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে শহীদবাগের বাসিন্দারা। সকাল সাড়ে ১১টায় সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: এলপিজির নতুন দাম ঘোষণা আজ

বিএনপির কর্মসূচি

কৃষক সমাবেশ
শেখ হাসিনাসহ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও গণতন্ত্রের মাতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র মুক্তি’র দাবিতে দুপুর ২টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিস সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অবস্থান কর্মসূচি
সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আইনজীবীদের পদযাত্রা
শেখ হাসিনাসহ সরকারের পদত্যাগ ও শপথবদ্ধ রাজনীতিবিদ বলা বিচারপতিদের পদত্যাগ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র মুক্তির দাবিতে দুপুর ১টায় বরিশাল বার এসোসিয়েশন ভবনের সামনে থেকে আইনজীবীদের পদযাত্রা শুরু হবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ