29 C
আবহাওয়া
৩:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পরীমনি ‌‍‘মা’ হচ্ছেন!

পরীমনি ‌‍‘মা’ হচ্ছেন!

পরীমনি ‌‍‘মা’ হচ্ছেন!

বিএনএ, বিনোদন ডেস্ক: শিরোনাম দেখে চোখ কপালে তুললেন? ঘটনা সত্য। তবে বাস্তবে নয়, সিনেমায়। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালে  সাত মাসের মৃত সন্তানকে নিয়ে অসহায় এক মায়ের ঘটনা নিয়ে নির্মাণ হচ্ছে ‌‘মা’ চলচ্চিত্র। এতে মায়ের ভূমিকায় অভিনয় করবেন আলোচিত- সমালোচিত সদ্য কারাফেরত পরীমনি।

জনপ্রিয় টেলিভিশন নাট্যনির্মাতা অরণ্য আনোয়ার নির্দেশনায়  নির্মাণ হতে যাচ্ছে ‘মা’ চলচ্চিত্র। গল্প শুনে  চলচ্চিত্রটিতে  মায়ের ভূমিকায় অভিনয়ের সম্মতি দিয়েছেন চিত্রনায়িকা পরীমনি। পরিচালক পরীমনিকে মিষ্টিমূখ করিয়েছেন পরিচালক। জানিয়েছেন ফুলেল শুভেচ্ছা।

পরিচালক অরণ্য আনোয়ার এ বিষয়ে বলেন,‌ ‘মা চলচ্চিত্রের গল্পটি আমি অনেকদিন যাবত আমার নিজের মধ্যে ধারণ করছিলাম। এতে সবচেয়ে গুরুত্বপূর্ণ  হলো মায়ের চরিত্রটি। যোগ্য পাত্র-পাত্রী খুঁজছিলাম অনেকদিন ধরে। শুরু থেকেই বেশ সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে ঘিরে। অবশেষে গল্পটি শোনালাম পরীকে। কিন্তু দ্বিধা ছিলো, মায়ের চরিত্রে পর্দায় হাজির হবেন কি না? গল্পটি শোনানোর পর পরীমনি রাজি হয়ে গেলেন। এতে তিনি বিস্মিত ও মুগ্ধ হয়েছেন বলে জানান।

অরণ্য আনোয়ার আরও বলেন,  ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন একটি গ্রামের এক মায়ের কাহিনী তুলে ধরা হয়েছে মা’ চলচ্চিত্রে। প্রেক্ষাপট হিসেবে তুলে ধরা হয়েছে  একটি পাকিস্তানি আর্মি ক্যাম্প।

গল্পে দেখা যাবে, একজন মায়ের সাত বয়সী শিশু মারা যায়। তাকে যখন দাফন করার প্রস্তুতি নেয়া হয়, তখন তার মা দাবি করেন তার সন্তান মারা যায়নি। সেখানে তৈরি হয় এক অমানবিক পরিস্থিতি। এ নিয়ে এগোয় সিনেমার কাহিনি। ‘মা’ সিনেমার কাহিনি ও চিত্রনাট্য করছেন অরণ্য আনোয়ার নিজে। চলতি অক্টোবর থেকে শুরু হবে ‘মা’-এর  শুটিং।

গল্পের এখানে শেষ নয়- কারো নাম উল্লেখ না করে  প্রতারণার  অভিযোগের আঙ্গুল তুলেছেন অভিনেত্রী  নাজিয়া হক অর্ষা। ৩০ সেপ্টেম্বর ফেসবুকে  সিনেমা ও পরিচালকের নাম উল্লেখ না করে অর্ষা লেখেন, “খুব সিনিয়র একজন পরিচালক, সবাই তাঁকে চেনেন। কিছুদিন আগে একটা সিনেমা করবেন বলে আমাকে নক করেন। তাঁর চরিত্রটির জন্য আমাকেই লাগবে বলে জানান। আমি বললাম, হুট করে সিনেমার ডেট ম্যানেজ করা তো কঠিন। এর পর পরিচালক অনেক অনুরোধ করলে আমি রাজি হই। শিডিউল ম্যানেজ করি, তিন দিন পর আমাদের মিটিং হওয়ার কথা।

বিএনএ নিউজ/এসজিএন/ওয়াইএইচ

Loading


শিরোনাম বিএনএ