26 C
আবহাওয়া
৩:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশে গুম বলে কিছু নেই: হানিফ

দেশে গুম বলে কিছু নেই: হানিফ

দেশে গুম বলে কিছু নেই

বিএনএ ডেস্ক: দেশে গুম বলে কিছু নেই। বিএনপি গুম-খুনের মিথ্যা অভিযোগ দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চাইছে। এ কথা বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, কয়েক দিন আগে বিএনপি গুম-খুন নিয়ে নাটক করল। তাদের নাকি কয়েকশ নেতাকর্মী গুম হয়েছে। তাদের জিজ্ঞেস করা হয়েছিলো, কারা গুম হয়েছে? তালিকা দেন। এর আগে বলল ৫০০ নেতাকর্মী গুম হয়েছে। তালিকা চাওয়া হলো, তালিকা দিতে পারে না। এরপর যখন তালিকা খোঁজ করা শুরু হলো, যখন বারবার সরকার থেকে বলা হলো স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে, তখন দেখা গেল তাদের অনেকেই ফেরত এসেছে।

হানিফ বলেন, ৫০০ থেকে নামতে নামতে এখন নাকি ৭০ জনে এসেছে। তো বাকি ৪৩০ জন কোথায় ছিল এতদিন? কেউ ছিল বিদেশে পালিয়ে। সন্ত্রাসী কর্মকাণ্ড, দুর্নীতি এবং সামাজিক গোলযোগের কারণে বিভিন্ন সময় হয়তো মামলা হয়েছে, তাই ভয়ে তারা বিদেশে পালিয়ে ছিল। তাদের লোকগুলো অপকর্ম ঢাকতে চলে যায় আর তারা সরকারের বিরুদ্ধে গুম খুনের মিথ্যা অভিযোগে রাস্তায় নেমে মিথ্যাচার করে।

বঙ্গবন্ধুকন্যা এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন উল্লেখ করে হানিফ বলেন, বঙ্গবন্ধু এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে এদেশকে স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর হাতে গড়া দল আওয়ামী লীগ সবসময় গণতন্ত্রে বিশ্বাসী। আওয়ামী লীগ কখনো গুম-খুনে বিশ্বাসী নয়।

এদেশে গুম-খুনের রাজনীতি শুরু করেছিলেন জিয়াউর রহমান এমন অভিযোগ করে হানিফ বলেন, তার সাক্ষ্য-প্রমাণ আজকে বারবার চলে আসছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে আমাদের যুবলীগ নেতা মাহবুব মামুনকে হত্যা করেছিলেন। তার লাশ পাওয়া যায়নি।

হানিফ বলেন, জিয়ার সামরিক শাসনের বিরুদ্ধে প্রতিবাদ করার অপরাধে চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মৌলভীকে তাকে গুম করে হত্যা করা হয়। জিয়াউর রহমানের আমলে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনীর ১২০০ সামরিক কর্মকর্তাকে মিথ্যা অভিযোগে বিনা বিচারে ফাঁসি দিয়ে হত্যা করা হয়।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ