29 C
আবহাওয়া
৯:১১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সিআরবিতে অনুমোদনহীন স্থাপনা হলে ব্যবস্থা নেয়া হবে-সিডিএ চেয়ারম্যান

সিআরবিতে অনুমোদনহীন স্থাপনা হলে ব্যবস্থা নেয়া হবে-সিডিএ চেয়ারম্যান

সিআরবিতে অনুমোদনহীন স্থাপনা হলে ব্যবস্থা নেয়া হবে-সিডিএ চেয়ারম্যান

বিএনএ,ঢাকা: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ঘোষিত হেরিটেজ জোন সিআরবিতে হাসপাতাল নির্মাণে কোনো অনুমোদন নেয়া হয়নি। সিআরবিতে কেউ অনুমোদনবিহীন স্থাপনা নির্মাণ করলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

সোমবার(২আগস্ট) সিআরবি রক্ষা আন্দোলনকারী সংগঠন নাগরিক সমাজ, চট্টগ্রামের একটি প্রতিনিধি দলের সাথে মতবিনিময় কালে সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ এ কথা বলেন।

সিআরবিতে অনুমোদনবিহীন হাসপাতাল নির্মাণ প্রকল্প বন্ধ করতে সিডিএ চেয়ারম্যানকে লিখিত অভিযোগ দিয়েছে নাগরিক সমাজ, চট্টগ্রাম। নাগরিক সমাজ, চট্টগ্রাম কমিটির চেয়ারম্যান সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ২ আগস্ট বেলা বারোটায় সিডিএ চেয়ারম্যান কার্যালয়ে যান।

এসময় তাঁর সাথে ছিলেন নাগরিক কমিটির সদস্য সচিব আইনজীবি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, কো-চেয়ারম্যান রাজনীতিক ও সাংস্কৃতিক সংগঠক মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা মো. ইউনুচ, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, যুগ্ম সদস্য সচিব আবৃত্তি শিল্পী রাশেদ হাসান, কার্যকরী সদস্য চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, স্বপন মজুমদার, জ্যেষ্ঠ সাংবাদিক শুকলাল দাশ, সাংবাদিক আমিনুল ইসলাম মুন্না প্রমুখ। সিডিএর পক্ষ থেকে চীফ ইঞ্জিনিয়ার শাহীন উল ইসলাম খানসহ বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ্, কে বি এম শাজাহান, এমআর আজিম উপস্থিত ছিলেন।

নাগরিক সমাজ চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর ড. অনুপম সেন বলেন, যথাযথ উদ্যোগের অভাবে পৃথিবীর অন্যতম নান্দনিক শহর চট্টগ্রামের সবুজ স্থান বিলুপ্ত হয়ে গেছে। সিআরবিকে চট্টগ্রামবাসী হৃদয়ে ধারণ করেন। যে কোন উপায়ে সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধ করতে হবে।

লিখিত অভিযোগ গ্রহণ করে সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, চট্টগ্রাম শহরে যেকোন স্থাপনা নির্মাণে সিডিএর অনুমোদনের প্রয়োজন। কিন্তু রেল কর্তৃপক্ষ বা হাসপাতাল কর্তৃপক্ষ কেউই সিডিএর কোন অনুমোদন নেয়নি। সরকারি প্রতিষ্ঠান হোক কিংবা বেসরকারি প্রতিষ্ঠান- কেউ অনুমোদনবিহীন স্থাপনা নির্মাণ করলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে বিষয়টি অবশ্যই মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করব।

বিএনএনিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ