35 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আচরণবিধি ভঙ্গে ঝিনাইদহে নৌকার মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল

আচরণবিধি ভঙ্গে ঝিনাইদহে নৌকার মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল

আচরণবিধি ভঙ্গে ঝিনাইদহে নৌকার মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল

বিএনএ ডেস্ক: আচরণবিধি লংঘন করায় ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (২ জুন) ইসি’র উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করা হয়। প্রজ্ঞাপনে জানানো হয়, প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা এবং তার ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করায় আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

ইসির প্রজ্ঞাপনে জানানো হয়, গত ১৮ মে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করে আবদুল খালেক ও তার সমর্থকরা। এরপর আবদুল খালেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখা চাওয়া হলে তিনি ক্ষমা প্রার্থনা করেন। পাশাপাশি ভবিষ্যতে নির্বাচনের আচরণবিধি মেনে চলার অঙ্গীকার করেন। গত ২৯ মে ঝিনাইদহ শিল্পকলা একাডেমীর মিলনায়তনে একজন নির্বাচন কমিশনারের উপস্থিতিতে সকল প্রার্থী নির্বাচনী আচরণবিধি মেনে চলার অঙ্গীকার করেন।

তবে গত (১ জুন) বুধবার আবদুল খালেকের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী ও তার সমর্থকদের ওপর হামলা চালায় এ আহত হন বেশ কয়েকজন। বিভিন্ন পত্রিকা ও সামজিক যোগাযোগমাধ্যমে সেই হামলার ভিডিওতে প্রকাশ পায়।

নির্বাচনী বিধিমালা ২০১৫ এর বিধান লঙ্ঘন করায় আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরসভায় ভোট গ্রহণ করা হবে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ