24 C
আবহাওয়া
৯:০৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ২২ বছর পর ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২২ বছর পর ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২২ বছর পর ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের বায়েজিদ এলাকা থেকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ইসমাইল হোসেন আজাদকে (৪৩) দীর্ঘ ২২ বছর পলাতক থাকার পর গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (১ মে) সন্ধ্যা ৭টার দিকে নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৭ তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ইসমাইল হোসেন আজাদ (৪৩), নোয়াখালী জেলার হাতিয়া থানার জাহাজমারা গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে।

মঙ্গলবার (২ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ চট্টগ্রাম এসব তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, গত ২৪ অক্টোবর ২০০১ইং নোয়াখালী জেলার হাতিয়া এলাকায় বসবাসকারী ভুক্তভোগীকে ইসমাইল হোসেন আজাদ তার ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ভুক্তভোগী বাদী হয়ে ইসমাইল হোসেনের বিরুদ্ধে হাতিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থেকে ওই ধর্ষক আইন শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামীর অনুপস্থিতিতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লক্ষ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। পরবর্তীতে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল নোয়াখালী, ২০০৩ সালের ১৬ জুলাই ওই আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থানায় প্রেরণ করেন।

র‌্যাব আরও জানায়, র‌্যাব-৭, চট্টগ্রাম উক্ত ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত আসামী তার নিজের নাম, পিতা মাতার নাম এবং ঠিকানা পরিবর্তন করে খুলনা বাগেরহাটের ঠিকানায় জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করে ২০০৪ সাল থেকে চট্টগ্রামে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল গত ১ মে ২০২৩ ইং সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ইসমাইল হোসেন আজাদকে (৪৩), গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, সে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী বলে স্বীকার করে। গ্রেপ্তার আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে আইন শৃংখলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে নিজের নাম ঠিকানা পরিবর্তন করে খুলনা বাগেরহাটের ঠিকানায় জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করে দীর্ঘ ২২ বছর যাবৎ চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ