29 C
আবহাওয়া
৮:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নকল স্বর্ণ দিয়ে প্রতারণা

নকল স্বর্ণ দিয়ে প্রতারণা


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে দীর্ঘদিন ধরে রিকশা চালানোর আড়ালে নকল স্বর্ণের বার দিয়ে আসল স্বর্ণ ও টাকা হাতিয়ে নিয়ে আসছিলো একটি প্রতারক চক্র। কোতোয়ালী থানা পুলিশের অভিযানে নগরীর পৃথক এলাকা থেকে ওই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নগরীর কোতোয়ালীর নন্দনকাননে ডিসি হিল বন সংরক্ষণ কার্যালয়ের গেইটের সামনে দুই নারীর কাছ থেকে নকল স্বর্ণের বার দেখিয়ে প্রতারণাপূর্বক আসল স্বর্ণ ও নগদ টাকা হাতিয়ে নেয়। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় পৃথক অভিযানে তিনজনকে গ্রেপ্তার করে। শনিবার (১ মে) বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলেন- রিকশা চালক মো. জালাল মিয়া (২৮), হাজারী লেইনের মনিরাজ জুয়েলার্স এর মালিক মধুসুধন চৌধুরী (৬৫)ও অপর এক রিকশা চালক মো. কবির হোসেন (৩২)।

পুলিশ সূত্রে জানা যায়, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে রিকশা চালানোর আড়ালে নকল স্বর্ণের বার দিয়ে আসল স্বর্ণ ও টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণামূলক কাজ করে আসছিলো। সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী শুক্লা দে ও তার সঙ্গী গোপী বিশ্বাস (৪০) দামপাড়া ওয়াসা মোড় থেকে অভিযুক্ত রিকশা চালক জালাল মিয়ার রিকশায় উঠে। কিছুক্ষণ পর রাস্তায় একটি স্বর্ণের বার কুড়িয়ে পেয়েছে বলে যাত্রীদের জানায় সে। একপযার্য়ে তার রিকশার নষ্ট হয়েছে বলে অপর রিকশা উঠিয়ে দেওয়ার সময় দুজনেই নকল স্বর্ণের বার দিয়ে যাত্রীদের কাছ থেকে অলংকার ও টাকা হাতিয়ে নেয় এবং আসল স্বর্ণগলো হাজারী গলির স্বর্ণের দোকানে বিক্রি করে তারা। পরে ঐ দুজন যাত্রী বুঝতে পারে তারা প্রতারণার শিকার হয়েছে।

ওসি নেজাম উদ্দিন জানান, শুক্লা দে ও গোপী বিশ্বাস নামের সিটি করপোরেশনের দুই স্বাস্থ্যকর্মীর অভিযোগে সিনেমা প্যালেস মোড় থেকে প্রতারক মো. জালাল মিয়া ও মো. কবির হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের তথ্য অনুযায়ী চোরাই স্বর্ণ কেনার অপরাধে হাজারী লেইনের মনিরাজ জুয়েলার্সের মালিক মধুসুধন চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে চক্রের তিন সদস্য ঘটনার কথা স্বীকার করে। এসময় তাদের কাছ থেকে ১টি রিকশা, ১টি মোটরসাইকেল উদ্ধার করে জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হয় বলে জানান ওসি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ