29 C
আবহাওয়া
৩:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের নির্দেশনা অমান্য করে গণসংযোগ

সরকারের নির্দেশনা অমান্য করে গণসংযোগ

সরকারের নির্দেশনা অমান্য করে গণসংযোগ

বিএনএ,সাভার : সরকারের নির্দেশনা অমান্য করে করোনা ভাইরাসের এই সময়ে ধামরাই উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গণসংযোগ ও যৌথ মত বিনিময় সভা করেছে স্থানীয় আওয়ামী লীগ। এসময় সভায় কয়েক হাজার জনগণ উপস্থিত হয়। এদের মধ্যে অর্ধেক জনগণেরই মাস্ক ছিলো না।

শুক্রবার (০২ এপ্রিল) বিকেল চারটার সময় ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের রাজাপুর এলাকার রাজাপুর বেগম আনোয়ারা গার্লস কলেজ মাঠ প্রাঙ্গণে স্থানীয় আওয়ামী লীগের নেতৃত্বে এই যৌথ মত বিনিময় সভার আয়োজন করা হয়।

চৌহাট ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন খান মিন্টুর সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে ইউপি চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে এই যৌথ মত বিনিময় সভার আয়োজন করা হয়।

আসছে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ধামরাই উপজেলার ১৬ টি ইউনিয়নেই একে একে করে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে এই যৌথ মত বিনিময় সভার আয়োজন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সরকারের নির্দেশনা অমান্য করেই করোনার এই মহামারীর সময়ে এই যৌথ মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে। সভায় যে চেয়ারম্যান প্রার্থী যত সমর্থক বা লোকজন দেখাতে পারবে সেই চেয়ারম্যান প্রার্থী তত এগিয়ে থাকবে।তাই এই করোনার মধ্যেও জনগণের স্বাস্থ্যের কথা চিন্তা না করে, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করেই কয়েক হাজার লোক নিয়ে এই যৌথ মত বিনিময় সভার আয়োজন করা হয়।

চৌহাট ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যানরা হলেন, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন খান মিন্টু, অভিনেতা সোহেল খান ও আনোয়ার সিকদার।

সভায় চেয়ারম্যান প্রার্থী আনোয়ার সিকদার প্রায় তিন হাজার মানুষ নিয়ে উপস্থিত হয়। এছাড়া অভিনেতা সোহেল খান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন খান মিন্টুর কোন লোকজন ছিলো না।

এ বিষয়ে অভিনেতা ও ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী সোহেল খান জানান, করোনার এই সময়ে আমি এই যৌথ মত বিনিময় সভার পক্ষে ছিলাম না। কিন্তু এই সভায় যেহেতু আওয়ামিলীগে মনোনয়ন প্রত্যাশীদের প্রার্থীতা ঘোষণা করা হবে এর জন্য আসা। তবে আমি করোনার কথা মাথায় রেখে আমার সাথে আমার কোন সমর্থক আনি নাই।এ বিষয়ে অন্য দুই চেয়ারম্যান প্রার্থীকে করোনার মধ্যেও এই গণসংযোগ করার কারণ জানতে চাইলে তারা কিছু না বলে চলে যায়।

করোনার এই সময়ে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে আওয়ামী লীগের এমন গণসংযোগ করা কতটা যৌক্তিক জানতে চাইলে, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্তরা হালদার বলেন, আওয়ামী লীগের কোন বিষয় হলে আমার কাছে ফোন না দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আছেন তাকে জানাবেন।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল হক জানান, এবিষয়ে আমি কোন তথ্য পাইনি। তবে সরকারের নিষেধাজ্ঞা আছে এই সময়ে সব ধরণের গণসংযোগ, যে কোন সভা, বিয়ের অনুষ্ঠানসহ সব ধরণের অনুষ্ঠান না করার জন্য। এর পরও যদি কোন সভা বা অনুষ্ঠান করা হয় তা হলে আমরা আমাদের উর্ধতন কর্মকর্তাদের জানাবো। এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএ/ ইমরান খান,ওজি 

Loading


শিরোনাম বিএনএ