30 C
আবহাওয়া
১:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বইমেলাসহ বিনোদন কেন্দ্র বন্ধের সুপারিশ 

বইমেলাসহ বিনোদন কেন্দ্র বন্ধের সুপারিশ 

বইমেলাসহ বিনোদন কেন্দ্র বন্ধের সুপারিশ

বিএনএ ঢাকা:করোনা ভাইরাস মোকাবেলায় দ্রুত বইমেলা বন্ধের সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। সেইসঙ্গে বিনোদন কেন্দ্রগুলো শিগগিরই বন্ধের সুপারিশও করেছেন কমিটির সদস্যরা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি জানায়,করোনা প্রতিরোধে অবিলম্বে সামাজিক অনুষ্ঠান, বিনোদনকেন্দ্র ও অন্যান্য মেলা বন্ধ করা উচিত। পাশাপাশি গণপরিবহনে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরার বিষয়ে ইতিমধ্যে যে নির্দেশনা দেয়া হয়েছে সেগুলো যাতে পালিত হয় তার ব্যবস্থা নিতে হবে। এছাড়া, করোনা টেস্ট করতে আসা মানুষ যাতে সহজে সেবা পায় সে ব্যবস্থা করা দরকার বলে সুপারিশ করেছে কমিটি।

পাশাপাশি করোনা প্রতিরোধে ৪ দফা সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।সেগুলো হলো-

১. করোনা সংক্রমণ কমানোর লক্ষ্যে যে ১৮ দফা নির্দেশনা জারি করা হয়েছে তা কার্যকর করার জন্য সুনিদির্ষ্ট নির্দেশনা নিতে হবে।

২. হাসপাতালসমূহে করোনা আক্রান্ত রোগীর শয্যা সংখ্যা বাড়ানো প্রয়োজন। আইসিইউতে শয্যা বাড়ানো দরকার। ঢাকার বাইরে মেডিকেল কলেজগুলোর সক্ষমতা বাড়িয়ে সেখানে এলাকার রোগীর চিকিৎসা করা প্রয়োজন।

৩. করোনার নমুনা পরীক্ষার জন্য টেষ্ট করতে আসা মানুষ যাতে সহজে সেবা পায়, তার ব্যবস্থা করা। আগামি দিনগুলোতে করোনা পরীক্ষার  চাহিদা বাড়তে পারে, সেটি বিবেচনায় পর্যাপ্ত প্রস্তুতি প্রয়োজন।

৪. রোগ প্রতিরোধের জন্য অবিলম্বে সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, বইমেলা ও অন্যান্য মেলা বন্ধ করা দরকার। পরিবহনে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা এ সম্পর্কে ইতিমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে। সব নির্দেশনা যাতে পালন করা হয় তার ব্যবস্থা নিতে হবে। ধর্মীয় আচার অনুষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন থেকে দিক-নির্দেশনা নেয়া যেতে পারে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ