28 C
আবহাওয়া
৫:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এমাসেই তাপমাত্রা ছাড়াবে ৪০ ডিগ্রী

এমাসেই তাপমাত্রা ছাড়াবে ৪০ ডিগ্রী

এমাসেই তাপমাত্রা ছাড়াবে ৪০ ডিগ্রী

বিএনএ, ঢাকা : চলছে বসন্ত। আস্তে আস্তে সূর্যের তেজ যেনো বেড়েই চলেছে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে চলতি মাসে তাপমাত্রা ছাড়াতে পারে ৪০ ডিগ্রী সেলসিয়াস। চলতি মাসেই বয়ে যাবে মৃদু থেকে মাঝারি একাধিক তাপপ্রবাহ। সেইসঙ্গে বজ্র-শিলাবৃষ্টিসহ এক থেকে দুইদিন মাঝারি থেকে তীব্র কালবৈশাখী ঝড়ও হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দুই দিন ধরে দেশের বেশির ভাগ এলাকার তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস বেশি থাকছে। আর আজ আগের কয়েক দিনের চেয়ে রাজধানীর সকালের তাপমাত্রা ছিল আরও বেশি। স্বাভাবিকের চেয়ে ছয় ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেশি ছিল। সাধারণত এপ্রিলের শুরুতে গ্রীষ্মের আবহাওয়া শুরু হলে এ তাপমাত্রা থাকে।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, আজও যশোরে তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া রাজশাহীতেও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকাল ছয়টায় রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। অথচ গত ৩০ বছরের গড় অনুযায়ী মার্চের এক তারিখে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ১৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকার কথা ৩০ ডিগ্রি সেলসিয়াস।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ