24 C
আবহাওয়া
৯:৫৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘণ্টায়  ১২ জনের প্রাণ কেড়ে নিল করোনা

২৪ ঘণ্টায়  ১২ জনের প্রাণ কেড়ে নিল করোনা

দেশে ২৪ ঘন্টায় ১৬ জনের মৃত্যু

বিএনএ,ঢাকা:দেশে গত ২৪ ঘণ্টায়  ১২ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা ভাইরাস। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে দুজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১২ জন।তাদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী একজন।বয়স বিশ্লেষণে দেখা যায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ষাটোর্ধ্ব সাতজন রয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে দেশে মোট মারা গেলেন আট হাজার ১৪৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ১৭৭ জন ও নারী এক হাজার ৯৭২ জন।

মঙ্গলবার(২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তর জানায়,

২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫২৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৬ হাজার ১০৭ জনে। একই সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ সুস্থ হয়েছেন ৫১২ জন।এ নিয়ে দেশে মোট সুস্থ হলেন ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৮টি, অ্যান্টিজেন ৬২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৬৩৫। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৫২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার তিন দশমিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ