38 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মালয়েশিয়ায় তিন শতাধিক অভিবাসী আটক

মালয়েশিয়ায় তিন শতাধিক অভিবাসী আটক

মালয়েশিয়ায় তিন শতাধিক অভিবাসী আটক

বিএনএ বিশ্ব ডেস্ক : মালয়েশিয়ায় পৃথক অভিযান চালিয়ে তিন শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। এদের মধ্যে ৯৬ বাংলাদেশি রয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) গভীর রাতে এ  অভিযান পরিচালনা করা হয়।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ সংবাদ মাধ্যমকে বলেন, জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউজ এলাকায় এই অভিযান চালানো হয়েছে। সে  সময় ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়। কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে আটক রেখে বাকিদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

খায়রুল দাউদ বলেন, অধিকতর তদন্তের জন্য আটক ব্যক্তিদের সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে নেয়া হয়েছে। এসব ব্যক্তিদের বৈধ কাগজপত্র নেই। আটক হওয়া বিদেশিদের অধিকাংশই নির্মাণ শ্রমিক। তবে ব্যবসায়ীও আছেন। এদের মধ্যে ৯৬ জন বাংলাদেশি, ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ২৮ জন নারী রয়েছেন। আর মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন ও ভিয়েতনামের ১৩ জন আছেন বলে জানান অভিবাসন বিভাগের মহাপরিচালক।

তিনি বলেন, এসব অভিবাসী স্বাস্থ্যবিধি মানেন নি। তাদের বসবাসের স্থান ঘনবসতিপূর্ণ। এ এলাকায় আবাসন ও কর্মচারী সুবিধা আইন (আইন ৪৪৬) মানা হয়নি। আইন না মানায় এসব শ্রমিকের নিয়োগদাতাদেরকে ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে বলেও জানান খায়রুল দাজেমি দাউদ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ