29 C
আবহাওয়া
৯:০২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে খাস পুকুর অবৈধভাবে দখলের অভিযোগ

ধামরাইয়ে খাস পুকুর অবৈধভাবে দখলের অভিযোগ

ধামরাইয়ে মসজিদের পুকুর অবৈধভাবে দখলের অভিযোগ

সাভার প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে আদর্শ গ্রামের মসজিদের পুকুর অবৈধভাবে দখলের অভিযোগ উঠেছে প্রভাবশালী নেতা দাউদ সহ স্থানীয় ৮-১০জন ভূমিদস্যুদের বিরুদ্ধে। অবৈধ দখলে বাঁধা প্রধান করায় বীর মুক্তিযোদ্ধাকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৯ জুন) সকালে ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের উত্তর বাস্তা ৩নং আদর্শ গ্রামে এ ঘটনাটি ঘটেছে।  একদিকে সরকার ভূমিহীনদের খাস জমিতে বাড়ি করে দিচ্ছেন অন্যদিকে ভূমিদস্যুদের কবল থেকে রেহাই পাচ্ছে না ভূমিহীনরাও। পেশী শক্তির বলে ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় এসব অনৈতিক কাজ চলছে সারা দেশে।

বালিয়া ইউনিয়নের উত্তর বাস্তা আদর্শ গ্রামে খাস জমিতে তিনটি পুকুর রয়েছে। যা মসজিদের নামে বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে। সেই পুকুর তিনটি জোরপূর্বক অবৈধভাবে দখল করে নিয়েছে স্থানীয় প্রভাবশালী নেতারা। অবৈধ দখলে বাঁধা দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়।

বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন বলেন, খাস জমিতে তিনটি পুকুর রয়েছে যা আমরা মসজিদের নামে বরাদ্দের জন্য আবেদন করেছি। ঐ পুকুর তিনটি আমরা নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি। কিন্তু পুকুর তিনটি স্থানীয় প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় অবৈধভাবে দখল করে নিয়েছে দাউদ সহ ৮-১০জন ভূমিদস্যু। অবৈধ দখলে আমি বাঁধা প্রধান করিলে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়। এবং আমার পরিবারের সদস্যদের ভয়ভীতি প্রদর্শন করা হয়েছে। আমি নিরুপায় হয়ে ধামরাই থানায় একটি সাধারণ ডায়রী করি।

এবিষয়ে অভিযুক্ত দাউদ আলী আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, যখন গুচ্ছগ্রাম হয় তখন থেকেই পুকুর তিনটি ভোগদখল করতেছি। ইউনু, চেয়ারম্যান আমাদের খাইতে বলেছে। আমি অবৈধভাবে পুকুর দখল করিনি। তাছাড়া মুক্তিযোদ্ধার সাথে অশালীন আচরণ করিনি। এসব মিথ্যে। কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রাসেল মোল্লা বলেন, এবিষয়ে একটি সাধারণ ডায়রী করেছেন বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন। ঘটনা তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইমরান খান,

Loading


শিরোনাম বিএনএ