30 C
আবহাওয়া
১:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘৪ দিনে ঢাকার নেটওয়ার্কের বাইরে ৭৩ লাখ মোবাইল সিম’

‘৪ দিনে ঢাকার নেটওয়ার্কের বাইরে ৭৩ লাখ মোবাইল সিম’

৪ দিনে ঢাকার নেটওয়ার্কের বাইরে ৭৩ লাখ মোবাইল সিম

বিএনএ, ঢাকা: ঈদের ছুটি শুরুর পর গত চার দিনে ঢাকার নেটওয়ার্কের বাইরে গেছে ৭৩ লাখ মোবাইল সিম ব্যবহারকারী। ২৯ ও ৩০ এপ্রিল এ সংখ্যা ছিল ৪৩ লাখ ৯ হাজার। তার আগের ২ দিনে প্রায় ৩০ লাখ সিম ব্যবহারকারী ঢাকার নেটওয়ার্কের বাইরে গেছেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেজে, ঢাকা ছেড়ে যাওয়া মোবাইল অপারেটরদের গ্রাহকের এই হিসাব তুলে ধরেছেন। ২৯ এপ্রিল ঢাকা ছেড়ে যাওয়া মোবাইল গ্রাহকদের সঙ্গে থাকা সিমের সংখ্যা ছিল ১৯ লাখ ৩২ হাজার ৯৯০টি। এর পরের দিন এই সংখ্যা বেড়ে হয় ২৩ লাখ ৭৬ হাজার ২২৬।

মোস্তাফা জব্বার জানান, ঢাকা ছেড়ে যাওয়া মোবাইল ব্যবহারকারীদের সেবা নির্বিঘ্ন করতে অপারেটরদের নির্দেশনা দেয়া হয়েছে। গ্রাহকদের ঢাকার বাইরে যাওয়ার তথ্য সংগ্রহ করে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

টেলিযোগাযোগমন্ত্রী জানান, মোবাইল অপারেটরদের উচিত হবে গ্রাহকরা ছুটিতে যেসব এলাকায় গিয়েছেন সেখানে ব্যান্ডউইথ বাড়ানো। এই তথ্য থেকে আরও বোঝা যাচ্ছে যে অপারেটরদের শুধু রাজধানীতেই নেটওয়ার্ক শক্তিশালী করার কাজ সীমাবদ্ধ রাখা যাবে না।

গত বছর ঈদুল আজহার ছুটিতে ঢাকা ছেড়েছিলেন প্রায় ১ কোটি ৫ লাখ মোবাইল সিম ব্যবহারকারী। একজন গ্রাহকের একাধিক সিম থাকতে পারে। ফলে সিমসংখ্যা দিয়ে ঢাকা ছাড়া মানুষের প্রকৃত সংখ্যা বোঝা যায় না।

বিটিআরসির হিসাবে, এ বছরের মার্চ মাসে দেশে মোবাইল সংযোগের সংখ্যা ছিল ১৮ কোটি ২৯ লাখ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ