24 C
আবহাওয়া
৬:৪২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ সরকার শ্রমিকদের জন্য কিছু করেনি: মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকার শ্রমিকদের জন্য কিছু করেনি: মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকার শ্রমিকদের জন্য কিছু করেনি: মির্জা ফখরুল

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ সরকার শ্রমিকদের জন্য কিছু করেনি উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব কিছু থেকে এ দেশের শ্রমিকরা বঞ্চিত।

রোববার (১ মে) মহান মে দিবস উপলক্ষে নয়াপল্টনে জাতীয়তাবাদী শ্রমিক দলের র‌্যালি ও সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আজকে বাংলাদেশে যে সরকার জোর করে সম্পূর্ণ বেআইনিভাবে ক্ষমতা দখল করে বসে আছে তারা শ্রমিক শ্রেণিসহ দেশের সব মানুষের অধিকার হরণ করে নিয়েছে। রানা প্লাজার শ্রমিক নিহত হয়েছেন, এখন পর্যন্ত বিচার হয়নি। তাদের ন্যায্য পাওনা দেওয়া হয়নি।

বলেন, সারা দেশে আমাদের শ্রমিক ভাইরা ন্যায্য দাবি থেকে বঞ্চিত হচ্ছেন। দ্রব্যমূল্য বেড়েছে আকাশচুম্বী। চালের দাম বেড়েছে ১০ গুণের মতো। তেলের দাম বেড়েছে, লবণের দাম বেড়েছে। শ্রমিকদের কষ্ট সরকারের কানে যায় না। তারা ন্যায্য মূল্যে শ্রমিকদের, দেশের মানুষদের চাল-ডাল-তেল-লবণ দিতে পারে না।

ফখরুল বলেন, বড়লোকদের জন্য বড় বড় হাসপাতাল তৈরি করে। কিন্তু গরিব মানুষের জন্য, শ্রমিকদের জন্য কোনো হাসপাতাল তৈরি হয় না। তারা বিনা পয়সায় কোনো চিকিৎসা পায় না। তাদের ছেলে-মেয়েরা ঠিকঠাক শিক্ষা পায় না। সব কিছু থেকে এ দেশের শ্রমিকরা বঞ্চিত। অথচ তাদের রক্ত পানি করা শ্রমে সমস্ত সভ্যতা গড়ে উঠেছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে মেগা প্রকল্পের কথা তারা বলে। একইসঙ্গে শ্রমিক ভাইদের জন্য তারা কোনো কিছুই করেনি। গণতান্ত্রিক অধিকারগুলোকে কেড়ে নেয়া হয়েছে। এই অবস্থা চলতে দেওয়া যেতে পারে না। মেগা উন্নয়ন করছেন ভালো কথা, আমি না খেয়ে থাকবো আর আপনি বেগমপাড়ায় অথবা দুবাই-মধ্যপ্রাচ্যে বাড়ি করবেন সেটা হতে পারে না।

এই সরকার সম্পূর্ণভাবে পরনির্ভরশীল হয়েছে মন্তব্য করে তিনি বলেন, নিজেদের স্বার্থ ছাড়া তারা অন্য কারো স্বার্থ দেখে না। এই রাষ্ট্রকে তারা একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চলেছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ