31 C
আবহাওয়া
১১:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা বিসিবির

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা বিসিবির

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা বিসিব’র

বিএনএ ক্রীড়া ডেস্ক:শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।শনিবার(১ মে) বিকেলে এক বিবৃতিতে এই দল ঘোষণা করে বিসিবি।

দলে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তবে সবচেয়ে বড় চমক, ২৩ সদস্যের দলে ওপেনার ইমরুল কায়েসকে রাখা হয়েছে । প্রায় দুই বছর পরে আবার জাতীয় দলে ফিরলেন তিনি।২০১৯ সালের ভারত সফরে কলকাতা টেস্ট ছিল দেশের হয়ে ইমরুলের সর্বশেষ ম্যাচ।দলে নতুন মুখ পেসার শহিদুল ইসলাম।শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রাথমিক দলেও ছিলেন তিনি।

সিরিজের প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে দেশে যারা আছেন তারা রোববার(২ মে) থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করবেন। যারা শ্রীলঙ্কা সফরে আছেন,তারা দেশে ফিরে কয়েকদিন বিশ্রাম করে অনুশীলনে যোগ দেবেন বলে জানা গেছে।

৭ মে থেকে পুরো দল এক সঙ্গে অনুশীলন করবে। ঈদের ছুটি পর্যন্ত প্রাথমিক দলের অনুশীলন এভাবেই চলবে। ঈদের পর নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর ঘোষণা করা হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের মূল দল।

২৩ সদস্যের প্রাথমিক দল:তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, ইমরুল কায়েস, লিটন কুমার, সৌম্য সরকার, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

উল্লেখ্য,সিরিজ খেলতে ১৬ মের পর শ্রীলঙ্কা দল ঢাকায় আসার কথা রয়েছে। ২২, ২৪ ও ২৭ মে ঢাকায় তিন ম্যাচের সিরিজটি খেলার সম্ভাবনা রয়েছে।করোনাকালের ক্রিকেটে এটি বাংলাদেশের মাটিতে দ্বিতীয় আন্তর্জাতিক সিরিজ।এর আগে বছরের শুরুতে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ