27 C
আবহাওয়া
৯:১৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিক্ষোভের মুখে কলম্বোতে কারফিউ জারি

বিক্ষোভের মুখে কলম্বোতে কারফিউ জারি

কারফিউ

বিএনএ বিশ্ব ডেস্ক: শ্রীলঙ্কায় প্রেসিডেন্টের বাসভবনে বাইরে সহিংস বিক্ষোভের পর রাজধানী কলম্বোর কয়েকটি এলাকায় কারফিউ জারি করেছে দেশটির সরকার। অর্থনৈতিক সংকট সামাল দিতে ব্যর্থতার জন্য সরকারকে দায়ী করে বৃহস্পতিবার রাতে কলম্বোর শহরতলিতে প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের একটি ব্যক্তিগত বাসভবনের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে কয়েকশ মানুষ।

এ সময় তারা প্রেসিডেন্টের বাসভবনে হামলার চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। শেষ পর্যন্ত টিয়ার শেল আর জলকামান ব্যবহার করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এরপর রাতেই কলম্বোর চারটি এলাকায় কারফিউ জারি করা হয় বলে কলম্বো পুলিশের সিনিয়র সুপার অমল এদিরিমান্নে জানান।

আল জাজিরার খবরে বলা হয়েছে, কারফিউ জারি করে পুলিশপ্রধান সি ডি বিক্রমারত্ন সংবাদমাধ্যমকে বলেছেন, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কলম্বোর বেশির ভাগ এলাকায় কারফিউ বলবৎ থাকবে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে শত শত বিক্ষোভকারী রাজধানীর রিরিহানা এলাকায় অবস্থিত প্রেসিডেন্ট রাজাপাকসের ব্যক্তিগত বাসভবনে ঢুকে পড়ার চেষ্টায় ব্যারিকেডের প্রথম সারি ভেঙে ফেলে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ ঘটে। জনতা স্লোগান দেয়, ‌ফিরে যাও গোতা! এবং ‌গোতা হলো স্বৈরাচার।

ফেসবুকে প্রকাশিত একটি ছবিতে দেখা যায়, বিক্ষোভকারীরা একটি পুলিশ বাসে আগুন দিয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, এদিকে অর্থনৈতিক সংকট তীব্র হতে থাকায় প্রেসিডেন্ট গোতাবায়া রাজপাকসের পদত্যাগের দাবি জোরদার হচ্ছে। দেশটি মারাত্মক বৈদেশিক মুদ্রার সংকটে ভুগছে। সরকার জ্বালানি, খাবার ও অন্যান্য নিত্যপণ্যের মূল্য পরিশোধ করতে পারছে না। জ্বালানি সংকটের কারণে দেশটিতে ১৩ ঘণ্টা পর্যন্ত লোডশেডিং করতে হচ্ছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ