31 C
আবহাওয়া
৩:১৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মাদক মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি

মাদক মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি

সেলিম

আদালত প্রতিবেদক: সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ড (বরখাস্ত) কাউন্সিলর ইরফান সেলিমকে মাদকের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

সোমবার (১ মার্চ) ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে তাকে অব্যাহতি দেন।

এর আগে ৫  জানুয়ারি মামলাটি থেকে তাকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তে থাকা কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক মুহাম্মদ দেলোয়ার হোসেন।

মামলার প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, ইরফান সেলিমের বিরুদ্ধে করা মাদক মামলার ঘটনাস্থল ২৬ নং চাঁন সর্দার দাদাবাড়ি। এই বাসার মালিক বর্তমান ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম। মামলার আসামি ইরফান সেলিম তার ছেলে। ইরফান সেলিম বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর (পরে বরখাস্ত করা হয়)। মামলার বাদী এজাহার ও জব্দ তালিকায় ঘটনাস্থল ইরফান সেলিমের ব্যক্তিগত শয়নকক্ষ উল্লেখ করেন। তবে মামলাটি সরেজমিনে তদন্তকালে সাক্ষ্য-প্রমাণে দেখা যায়, মামলার ঘটনাস্থলটি ইরফান সেলিমের ব্যক্তিগত শয়নকক্ষ নয়। সেটি ছিল একটি অতিথিকক্ষ।

প্রতিবেদনে আরও বলা হয়, ইরফান সেলিমের পরিবার রাজনৈতিক পরিবার হওয়ায় ওই অতিথি কক্ষে বিভিন্ন অতিথি, রাজনৈতিক নেতাকর্মী তার সঙ্গে সাক্ষাৎ করতে আসতেন। ইরফান সেলিম দীর্ঘদিন বিদেশে থেকে পড়ালেখা করেছেন। তিনি ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত কানাডায় বিবিএ ডিগ্রি অর্জন করেছেন। তার রাজনৈতিক ক্যারিয়ার নষ্ট করার জন্য এবং সমাজে তার সম্মান ক্ষুণ্ন করাসহ হেয় প্রতিপন্ন করার জন্য অসৎ উদ্দেশ্যে কে বা কারা মামলার জব্দকৃত বিয়ার অভিযুক্ত ইরফান সেলিমের চাঁন সর্দার দাদাবাড়ির চর্তুথ তলার অতিথিকক্ষে এবং জব্দকৃত বিদেশি মদ ভবনের পঞ্চম তলার কক্ষে রেখেছেন, তার কোনো সাক্ষ্য-প্রমাণ পাওয়া যায়নি।

তাছাড়া মামলার জব্দকৃত আলামত বিদেশি মদ ও বিয়ারের বিষয় মামলার বাদী এজাহারে এবং জব্দ তালিকায় বর্ণিত বিদেশি মদ ও বিয়ার কার দেখানো মতে জব্দ করা হয়েছে, তা এজাহার ও জব্দ তালিকার কোথাও উল্লেখ নেই। মামলার গোপন ও প্রকাশ্যে তদন্তে গৃহীত সাক্ষ্য-প্রমাণ ও ঘটনার পারিপার্শ্বিকতায় ইরফান সেলিমের বিরুদ্ধে ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ২৪(ক) ধারায় সাক্ষীদের সাক্ষ্য-প্রমাণে অপরাধ প্রমাণিত হয় নাই। তদন্তের ফলাফল অনুযায়ী ইরফান সেলিমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার দায় হতে অব্যাহতি দানের প্রার্থনা করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলো।

বিএনএ নিউজ/এসবি/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ