34 C
আবহাওয়া
২:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চসিক নির্বাচন : ৩১ ওয়ার্ডে লড়বেন সেলিমের স্ত্রী

চসিক নির্বাচন : ৩১ ওয়ার্ডে লড়বেন সেলিমের স্ত্রী

তারেক সোলেমান সেলিম আর নেই

বিএনএ,চট্টগ্রাম:  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করবেন প্রয়াত কাউন্সিলর তারেক সোলায়মান সেলিমের স্ত্রী হাসিনা খানম।

সোমবার (১ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন হাসিনা খানম। আগামীকাল মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনে তিনি মনোনয়ন পত্র জমা দিবেন।

হাসিনা খানম বলেন, আমি মনোনয়ন ফরম নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। ওয়ার্ডবাসীর দোয়া চাই। জনরায়ে কাউন্সিলর নির্বাচিত হয়ে মরহুম তারেক সোলেমান সেলিমের জনসেবার ধারা অব্যাহত রাখতে চাই। একটি আধুনিক ওয়ার্ড গড়ার যে স্বপ্ন তিনি দেখেছিলেন, তা বাস্তবায়ন করতে আমি নির্বাচন করবো।

স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে হাসিনা খানম নির্বাচন করতে রাজি হয়েছেন বলে জানা গেছে।

সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম ইমন বলেন, প্রয়াত তারেক সোলেমান ভাইয়ের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে হাসিনা ভাবী আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সম্মত হয়েছেন। তারেক সোলেমান ভাই ছিলেন এলাকার নয়নমণি, সব শ্রেণি-পেশার মানুষের আত্মার আত্মীয়। তাই এলাকার সর্বস্তরের জনগণ ভাবীকে সমর্থন দিচ্ছেন।

উল্লেখ, ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১৮ জানুয়ারি না ফেরার দেশে চলে যান ৩১নং আলকরণ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিম। নব্বইয়ের দশকের স্বৈরাচারবিরোধী আন্দোলনে চট্টগ্রামের রাজপথে অকুতোভয় সৈনিক ছিলেন এই সাবেক ছাত্রনেতা। শত অত্যাচার-নির্যাতন সহ্য করেও বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনো বিচ্যুত হননি। স্বৈরাচার-মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে রাজপথে লড়ে গেছেন আজীবন। ছিলেন ৩১নং আলকরণ ওয়ার্ডের  চারবারের সফল কাউন্সিলর। তাঁর বাবা মোহাম্মদ ছালেহও ছিলেন আলকরণ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি।

তারেক সোলেমান সেলিম সদ্যসমাপ্ত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনেও ছিলেন কাউন্সিলর প্রার্থী। কিন্তু তাঁর মৃত্যুতে ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়। নতুন তফসিল অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি এ ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ