29 C
আবহাওয়া
৩:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ২১ সফল যুবক পাচ্ছেন জাতীয় যুব দিবসে পুরস্কার

২১ সফল যুবক পাচ্ছেন জাতীয় যুব দিবসে পুরস্কার

২১ সফল যুবক পাচ্ছেন জাতীয় যুব দিবসে পুরস্কার

বিএনএ, ঢাকা : এবারের জাতীয় যুব দিবসে ২১ জন সফল যুবককে পুরষ্কার প্রধানের জন্য নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার (১) নভেম্বর তাদের  পুরস্কার দেয়া হবে। যুব দিবসের এবারের প্রতিপাদ্য ‘প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

দিবসটি উদযাপন উপলক্ষে সোমবার (৩১ অক্টোবর) সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত ব্রিফিংয়ে মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রতি বছরের ন্যায় এবছরও আমরা নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় যুবদিবস উদযাপন করছি। এবছর আত্মকর্মসংস্থানে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনের স্বীকৃতিস্বরূপ ১৫ জন আত্মকর্মী এবং স্বেচ্ছাসেবায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনের জন্য ৬ জন যুবসংগঠকসহ মোট ২১ জন সফল যুবকে জাতীয় যুব পুরস্কার দেওয়া হবে।

তিনি বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের শুরু থেকে চলতি বছরের জুন পর্যন্ত ৬৭ লাখ ৬৫ হাজার ৪৯ জন যুবকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষিত যুবদের মধ্যে ২৩ লাখ ৩২ হাজার ৪৪১ জন যুব আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে। চলতি অর্থবছরে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯ জনকে।

তিনি আরও বলেন, শুরু থেকে এ পর্যন্ত প্রায় ১০ লাখ যুবকের মধ্যে প্রায় ২ হাজার ২৬৩ কোটি টাকার যুব ঋণ বিতরণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২১ সালের ১০ জানুয়ারি থেকে সাড়ে তিন লাখ টাকা হারে উদ্যোক্তা ঋণ দেওয়া হচ্ছে। এছাড়াও কর্মসংস্থান ব্যাংক ও এনআরবিসি ব্যাংকের সঙ্গে ঋণ দেওয়ার বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। যুব কল্যাণ তহবিলের মাধ্যমে খুব সংগঠনগুলোকে নিয়মিত আর্থিক অনুদান দেওয়া হচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ