36 C
আবহাওয়া
৮:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে স্বাস্থ্যবিধি না মানায় ২২ মামলা

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি না মানায় ২২ মামলা

চট্টগ্রামে লকডাউন অমান্য করায় ১১৪ মামলা

বিএনএ,চট্টগ্রাম: সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানায় ২২ মামলায় ৩৭ হাজার ৯৫০ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। সোমবার (২৮ জুন) দিনব্যাপি জেলা প্রশাসনের ৮জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে এই জরিমানা করেছেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা প্রশাসনেরএক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, রাত ৮ টার মধ্যে আবাসিক হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকানসমূহ বন্ধ নিশ্চিত করতে ব্যাপক প্রচারণা চালানো হয়। পাশাপাশি স্বাস্থ্যবিধি সঠিকভাবে প্রতিপালন না করায় এবং সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান, রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানে ২২ মামলায় ৩৭ হাজার ৯৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়া সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করা হয়।

নগরীর জি ই সি মোড় এলাকায় ১টা মামলায় মোট ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান। এ কে খান এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। এ সময় ৩টি মামলায় মোট ১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত কর্ণফুলী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনায় ৬টি মামলা দায়ের করে ৩ হাজার ৩৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

অন্যদিকে বন্দর, ই পি জেড ও পতেঙ্গায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা। এ সময় তিনি ৩টি মামলা দায়ের করে ২ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এছাড়াও নগরীর কোতোয়ালী, সদরঘাট, ডাবলমুরিং এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী অভিযান পরিচালনা করার সময় ৬ টি মামলা দায়ের করে ২৯ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

নগরীর অক্সিজেন মোড়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক ৩টি মামলায় ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এছাড়া এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত নগরীর কাজির দেউরী ও লালখান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ