27 C
আবহাওয়া
৪:৪১ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রই কেবল ইসরায়েলকে থামাতে পারে-প্রেসিডেন্ট আব্বাস

যুক্তরাষ্ট্রই কেবল ইসরায়েলকে থামাতে পারে-প্রেসিডেন্ট আব্বাস

প্রেসিডেন্ট আব্বাস

বিশ্ব ডেস্ক:  ফিলিস্তিনি প্রেসিডেন্ট আব্বাস রাফাতে ইসরায়েলের পরিকল্পিত আগ্রাসন বন্ধ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে আবেদন করেছেন কারণ গত ২৪ ঘণ্টায় সেখানে ইসরায়েলি হামলায় ৬৬ জন নিহত হয়েছে।

সোমবার(২৮ এপ্রিল) রাতে আলজাজিরা জানায়,  গাজায় যুদ্ধবিরতিতে পৌঁছানোর জন্য কূটনৈতিক প্রচেষ্টা জোরদার হয়েছে।

হামাসের একটি প্রতিনিধিদল মিশরে যাওয়ার পর সংবাদ প্রতিবেদনের পর ইসরাইল একটি “টেকসই” যুদ্ধবিরতি বিবেচনা করছে বলে জানা গেছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর চিফ অফ স্টাফ “যুদ্ধ অব্যাহত রাখার” পরিকল্পনা অনুমোদন করেছেন কারণ কট্টরপন্থী মন্ত্রীরা প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে সতর্ক করেছেন যে যুদ্ধবিরতিতে সম্মত হলে তার সরকার ভেঙে পড়বে।

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩৪হাজার ৪৫৪ ফিলিস্তিনি নিহত এবং ৭৭হাজার ৫৭৫ জন আহত হয়েছে। ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে সংশোধিত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৩৯ জন যেখানে এখনও কয়েক ডজন লোক গাজায় বন্দী রয়েছে।

প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস

ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন যে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রই ইসরায়েলকে গাজার সীমান্ত নগরী রাফাহ আক্রমণ থেকে বিরত রাখতে পারে, যা কয়েক দিনের মধ্যে শুরু হতে পারে, ফিলিস্তিনি জনসংখ্যার বেশিরভাগকে ছিটমহল ছেড়ে পালিয়ে যেতে বাধ্য করতে পারে।

তিনি বলেন, “আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানাই ইসরায়েলকে রাফাহ হামলা না করার জন্য বলুন। রবিবার সৌদি রাজধানী রিয়াদে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের এক বিশেষ বৈঠকে আব্বাস বলেন, আমেরিকাই একমাত্র দেশ যা ইসরাইলকে এই অপরাধ থেকে বিরত রাখতে সক্ষম।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ