27 C
আবহাওয়া
৭:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

বিএনএ,ঢাকা:  রাজধানীর মতিঝিলে বকেয়া বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করেছে বিন্নি গার্মেন্টসের শ্রমিকরা। সোমবার(২৮জুন) দুপুর ২টার দিকে শাপলা চত্বরে বাংলাদেশ ব্যাংকের সামনের সড়কে তারা অবস্থান নেন। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে আধাঘণ্টা পর পুলিশের অনু‌রোধে ও আশারবাণী পেয়ে তারা সড়ক ছেড়ে যায়।

পোশাক শ্রমিকরা জানান, গার্মেন্টসটির মালিক বর্তমান ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বির মেয়ে অ্যাডভোকেট ফাহিমা রাব্বি রিটা। তিনি এখন চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। প্রতিষ্ঠানটি গত ৩ মাস ধরে কোনো বেতন দিচ্ছে না। অনেকের আবার ছয় মাসের বেতন বকেয়া আছে।

রিতা আক্তার নামের এক পোশাক শ্রমিক জানান, ১৫ বছর ধরে গার্মেন্টসে কাজ করছি। গত ঈদের আগেও বেতন বকেয়া রেখেছিল। এক টানা তিন মাস বেতন বন্ধ। এখন কিভাবে চলব। ঘর ভাড়া জমে গেছে, খাবার পাচ্ছি না। তার ওপর আবার লকডাউন, কী করব। তাই বাধ্য হয়ে রাস্তায় অবস্থান নিয়েছি।

এলাকার দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান, বেতনের দাবিতে শ্রমিকরা এখানে অবস্থান নিয়েছিলেন। এটি একটি গুরুত্বপূর্ণ জায়গা। অবস্থান কর্মসূচির জন্য রাস্তা বন্ধ হয়ে যায়। পরে দাবি পূরণের আশ্বাস দিলে ও সড়কের যানজট বিবেচনায় তারা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

বিএনএনিউজ২৪,আহা,এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ