36 C
আবহাওয়া
১১:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দোহজারী-কক্সবাজার রেল লাইন প্রকল্পের কাজ ৭০ভাগ সমাপ্ত

দোহজারী-কক্সবাজার রেল লাইন প্রকল্পের কাজ ৭০ভাগ সমাপ্ত

দোহজারী-কক্সবাজার রেল লাইন প্রকল্পের ৭০ভাগ সমাপ্ত

চন্দনাইশ(চট্টগ্রাম): বহুল প্রতিক্ষিত দোহজারী -কক্সবাজার রেল লাইন প্রকল্পের ৭০ভাগ সমাপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন রেলসচিব ড.মো:  হুমায়ুন কবির। তিনি বলেন, বর্তমান সময়ের মধ্যে  যে কাজ শেষ হওয়ার কথা তার চেয়ে কাজ একটু পেছনে রয়েছে। বর্তমানে কাজের অগ্রগতি ৭০ ভাগ শেষ হয়েছে।

শনিবার(২৮ মে) প্রায় ১৮ হাজার ৩৪ কোটি টাকা ব্যয়ে দোহজারী -কক্সবাজার রেল লাইন প্রকল্পের কাজ পরিদর্শনকালে তিনি  উপরোক্ত মন্তব্য করেন।

রেলসচিব প্রকল্পের কাজের মানও যাচাই করেন। তিনি ২০২৩ সালের জুনের মধ্যে কাজ শেষ করতে সংশ্লিষ্ট ঠিকাদারকে তাগিদ দেন।

পরে সচিব ঠিকাদার ও রেলওয়ে কর্তৃপক্ষের সাথে এক বৈঠকে মিলিত হন। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেল মন্ত্রনালয়ের উপ-সচিব মুহাম্মদ মাহবুবুল হক, প্রকল্প পরিচালক মফিজুর রহমানসহ দপ্তরের কর্মকর্তাগন। উল্লেখ্য যে, রেলসচিব গত ৫ মাসে ২বার প্রকল্পের কাজ পরিদর্শন করেন।

চট্টগ্রামের দোহাজারী থেকে রামু ১০১ কিলোমিটার এবং রামু থেকে ঘুমধুম পর্যন্ত ২৯ কিলোমিটার রেললাইন স্থাপনের সিদ্ধান্ত হয় ২০১০ সালে। এর প্রায় আট বছর পর ২০১৮ সালে এ প্রকল্পের কাজ শুরু হয়। প্রকল্পটি বাস্তবায়নের জন্য ১ হাজার ৩৯১ একর ভূমি অধিগ্রহণ করা হয়। প্রকল্পের অধীনে কক্সবাজারে আইকনিক স্টেশনসহ ৯টি স্টেশনের অবকাঠামো নির্মাণসহ ৩৯টি ব্রিজ, ১৪৫টি কালভার্ট, বিভিন্ন শ্রেণীর ৯৬টি লেভেল ক্রসিং নির্মাণও কাজ প্রায় শেষ।

বিএনএনিউজ২৪, মো:মোজাহেরুল কাদের, জিএন

Loading


শিরোনাম বিএনএ