36 C
আবহাওয়া
২:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পেনাল্টিতে চেলসিকে হারাল লিভারপুল

পেনাল্টিতে চেলসিকে হারাল লিভারপুল

লিভারপুল

বিএনএ স্পোর্টস ডেস্ক: নির্ধারিত সময়ে কোনো দল গোল পেল না। অতিরিক্ত সময় শেষেও ফল থাকল ০-০। রোববার রাতে কারাবাও কাপের ফাইনালে লিভারপুল-চেলসি ম্যাচে বিরল ঘটনা ঘটতে যাচ্ছিলো! লিগ কাপের ফাইনাল গড়াল পেনাল্টি শুটআউটে। চেলসি গোলরক্ষক কেপা আরিজাবাল শেষ শটটি মিস করায় তা আর ঘটেনি।

টমাস টুখেলের চেলসির বিপক্ষে ২২ শটের পেনাল্টি ম্যাচে ১১-১০ ব্যবধানে জিতেছে অল রেডসরা। মোহামেদ সালাহরা চ্যাম্পিয়ন হয়েছেন। রেকর্ড গড়েছেন ইংলিশ লিগের শীর্ষ পর্যায়ের ফুটবলে সর্বোচ্চ পেনাল্টি মারার।

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারেও একের পর এক গোল করে যাচ্ছিলেন দুই দলের খেলোয়াড়রাই। শেষ পর্যন্ত মিস করেন চেলসির কেপা আরিজাবালাগা। এই গোলরক্ষককে ‘টাইব্রেকার স্পেশালিস্ট’ হিসেবে নামানো হয়েছিল অতিরিক্ত সময়ের শেষ হওয়ার একটু আগে। শেষ পর্যন্ত নিজে বল ঠেকিয়ে দলের জয় নয়, মিস করে প্রতিপক্ষকে উচ্ছ্বাসে মাতার সুযোগ করে দিয়েছেন তিনি।

জার্মান কোচ টমাস টুখেলের চেয়ে অন্য জার্মান কোচ জার্গেন ক্লপের দল আক্রমণ বেশি করেও নির্ধারিত সময়ে এগিয়ে যেতে পারেনি। অতিরিক্ত সময়ের দুই অর্ধেও শিরোপা নিশ্চিত করতে পারেনি কোন দল। এরপর শুরু হয় টাইব্রেকার। সেখানে একে একে লিভারপুলের ১১ শটই জালে জড়ায়। গোল করেন অ্যালিসনের জায়গায় গোলবারে দাঁড়ানো কেলেহারও। কিন্তু ১২০ মিনিটে বদলি হিসেবে নামা কেপা শেষ শট থেকে গোল করতে পারেননি।

এর আগে পুরো ম্যাচ জুড়েই ছিল উত্তেজনা, রোমাঞ্চ। চেলসির তিনটি গোল বাতিল হয়েছেন অফসাইডে। গোল বাতিল হয়েছে লিভারপুলেরও। ২০১২ সালের পর লিভারপুল এই শিরোপা পেল। সুবাদে কারাবাও কাপ বা লিগ কাপ জয়ের রেকর্ডে ছাড়িয়ে গেল তারা ম্যানচেস্টার সিটিকে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ