31 C
আবহাওয়া
১:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » অসহায়দের কথা শেখ হাসিনার চেয়ে কেউ বেশি ভাবেন না-এম এ মান্নান

অসহায়দের কথা শেখ হাসিনার চেয়ে কেউ বেশি ভাবেন না-এম এ মান্নান

অসহায়দের কথা শেখ হাসিনার চেয়ে কেউ বেশি ভাবেন না-এম এ মান্নান

জামালপুর : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনার ন্যায় নারী  দরদি, গ্রাম দরদি আর কোনো নেতা নেই।  গ্রামের দরিদ্র অসহায় মানুষ বিশেষ করে নারীদের কথা শেখ হাসিনার চেয়ে কেউ বেশি  ভাবেন না। তাই বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প  নেই।

 

মন্ত্রী শুক্রবার (২৭ আগস্ট)  জামালপুর মির্জা আজম অডিটোরিয়ামে সমাজ সেবা অধিদপ্তর ও গ্লোবাল এনভায়রনমেন্ট সোসাইটি আয়োজিত ‘অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থসামাজিক অবস্থার উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের অগ্রগতি পরিদর্শন এবং প্রশিক্ষণ সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো উন্নয়ন কার্যক্রমে গ্রামাঞ্চলের সাধারণ খেটে খাওয়া মানুষ,  বিশেষ করে নারীদের উন্নয়ন ভাবনা সামনে রেখে প্রকল্প অনুমোদন দিয়ে থাকেন। এরকমই একটি প্রকল্প হল ‘অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থসামাজিক অবস্থার উন্নয়ন’ শীর্ষক প্রকল্প।

 

এম এ মান্নান বলেন, এ প্রকল্পের আওতায় প্রশিক্ষণ প্রাপ্ত ব্যক্তিগণ দক্ষ জনশক্তি হিসেবে নিজেদের  কর্মসংস্থানের সুযোগ করে  নিয়ে দেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে সাহায্য করবে। তিনি বলেন, যখনই কোনো উন্নয়ন প্রকল্প গ্রহণের অনুমোদনের জন্য যাওয়া হয় প্রধানমন্ত্রী বিশেষ ভাবে খতিয়ে দেখেন নদী- নালা খাল বিল, হাওড়ের সাথে জড়িত  সাধারণ মানুষের জীবন জীবিকা ক্ষতিগ্রস্ত হচ্ছে কী না। তিনি বলেন,  চড় ও হাওড় অঞ্চলের মানুষের  উন্নয়নে তিনি বিশেষ গুরুত্ব দিয়েছেন।

 

পরিকল্পনা মন্ত্রী ‘অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থসামাজিক অবস্থার উন্নয়ন’ এর আওতায় কম্পিউটার প্রশিক্ষণ ও ড্রাইভিং প্রশিক্ষণ গ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন।

 

জামালপুর জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী  ডা. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও সংসদ সদস্য মোঃ মোজাফফর হোসেন।

 

একই অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী ‘টেকসই গ্রিন হাউজ প্রযুক্তি ব্যবহার ও উন্নত কৃষি উপকরণ সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করে করোনা অর্থনৈতিক ক্ষতি প্রশমন’ শীর্ষক  প্রশিক্ষণ কোর্সের  উদ্বোধন করেন।

বিএনএ বাংলানিউজ, জিএন

Loading


শিরোনাম বিএনএ