37 C
আবহাওয়া
৬:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

বিএনএ, চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৪ উদযাপিত হয়েছে। স্বাধীনতা দিবসের শুরুতেই আইআইইউসি ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে মহান স্বাধীনতা দিবস উদযাপন শুরু হয়।

বিশ্ববিদ্যালয় সংস্লিষ্ট সকলের সম্মিলিত অংশগ্রহণে ক্যাম্পাসে স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য র্যা লী হয় এবং বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজ এই মহান দিনে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। শ্রদ্ধাভরে স্মরণ করছি বাংলাদেশের মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদ, সকল মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র অনুযায়ী দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশ হওয়ার পথে এগিয়ে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা যে সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে এই দেশ স্বাধীন করেছে, আমরা আইআইইউসি পরিবার সেই সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করছি।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৪-র আলোচনা সভায় সভাপতিত্ব করেন আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। সভাপতির বক্তব্যে তিনি বলেন, আজকের এই মহান দিনে স্বাধীনতা সংগ্রামে শহীদদের স্মরণ করছি ও তাদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং জীবিত মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা যারা আমাদের আলোকবর্তিকা, তাদের জানাই বিনম্র শ্রদ্ধা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফিনেন্স কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, বিওটি সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. জাহিদ হোসেন সিকদার, ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ছরওয়ার আলম।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর জীবনীর উপর লেখা রচনা প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আলোচনা সভা সঞ্চালনা করেন ট্রান্সপোর্ট ম্যানেজমেন্ট ডিভিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মাহি উদ্দিন।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ