31 C
আবহাওয়া
২:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কিয়েভে কারফিউ জারি

কিয়েভে কারফিউ জারি


বিএনএ, বিশ্বডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভ শহর জুড়ে কারফিউ জারি করা হয়েছে। যা সোমবার সকাল পর্যন্ত বলবৎ থাকবে।শনিবার (২৬ ফেব্রুয়ারি) কিয়েভের কর্তৃপক্ষ জানিয়েছে, কারফিউ চলাকালীন যেসব নাগরিককে রাস্তায় দেখা যাবে, তাদের শত্রুপক্ষের অন্তর্ঘাতী বাহিনীর সদস্য হিসেবে বিবেচনা করা হবে।

এর আগে এক ঘোষণায় জানানো হয়, দুই দিনের এই কারিফউ জারি থাকবে প্রতিদিন স্থানীয় সময় বিকেল ৫টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত। কিয়েভ শহরের মেয়রের দপ্তর থেকে কারফিউর ঘোষণা দেয়া হয়।

এদিকে ইউক্রেনে রুশ আগ্রাসনের তৃতীয় দিনে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে দেশটির সেনাবাহিনী। শনিবার সকাল থেকে রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে রাস্তায় রাস্তায় তুমুল লড়াই শুরু হয়। কিছুক্ষণ পর পর গুলি আর বিস্ফোরণের শব্দ শোনা যায়। এমন পরিস্থিতিতে সেখানকার স্থানীয়দের সুরক্ষার জন্য এই কারফিউ জারি করা হয়।

অন্যদিকে রাশিয়ার চেচনিয়া অঞ্চলের নেতা রমজান কাদিরভ বলেছেন, তিনি ইউক্রেনে তার যোদ্ধাদের পাঠিয়েছেন, যারা রুশ সেনাদের সাথে হাত মিলিয়ে যুদ্ধ করবেন।

রুশ সেনাদের অগ্রাভিযান ঠেকাতে কিয়েভ শহরের উপকণ্ঠে বিভিন্ন স্থানে ইউক্রেনীয় সেনা ও বেসামরিক স্বেচ্ছাসেবীরা অবস্থান নিয়েছেন।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় বলছেন, তার বাহিনী এখনো কিয়েভ এবং অন্যান্য প্রধান শহরগুলো নিয়ন্ত্রণ করছে।জার্মানি বলছে, তারা তৃতীয় পক্ষের মাধ্যমে ইউক্রেনের কাছে জার্মানিতে তৈরি প্রাণঘাতী অস্ত্র সরবরাহের ওপর যে নিষেধাজ্ঞা ছিল তা তুলে নিয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ