26 C
আবহাওয়া
২:২৮ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরেছেন ৯৫ হাজার ৪০৯ জন হাজি, মৃত্যু ১১৭

দেশে ফিরেছেন ৯৫ হাজার ৪০৯ জন হাজি, মৃত্যু ১১৭

দেশে ফিরেছেন ৯৫ হাজার ৪০৯ জন হাজি, মৃত্যু ১১৭

বিএনএ, ঢাকা: পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে ২৫৫ ফ্লাইটে দেশে ফিরেছেন ৯৫ হাজার ৪০৯ জন হাজি। এছাড়া এবার হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত ১১৭ জন বাংলাদেশির মারা যাওয়ার খবর দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে সর্বশেষ মঙ্গলবার (২৫ জুলাই) মারা গেছেন দুই জন।

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

সবশেষ হজ বুলেটিনে জানানো হয়, মঙ্গলবার রাত ১টা ৫৯ মিনিট পর্যন্ত মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ২৫৫টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ১২০টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৯৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৪০টি।

এদিকে, এবার হজে গিয়ে এখন পর্যন্ত ১১৭ জন বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে পুরুষের সংখ্যা ৯১ ও নারী ২৬ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে মক্কায় ৯৫, মদিনায় ৮, জেদ্দায় ২, মিনায় ৯, আরাফায় ২, মুজদালিফায় ১ জন মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, সেখানেই তাদের দাফন করা হয়েছে।

গত ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ পালনে সৌদি আরব যান। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট গত ২ জুলাই শুরু হয় এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ