29 C
আবহাওয়া
৪:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে জমিজমার বিরোধে কলেজ শিক্ষার্থী খুন

চট্টগ্রামে জমিজমার বিরোধে কলেজ শিক্ষার্থী খুন

চট্টগ্রামে জমিজমার বিরোধে কলেজ শিক্ষার্থী খুন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধে আলমগীর হোসেন ইমন(২৪) এক কলেজ শিক্ষার্থীকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। মঙ্গলবার ( ২৫ মে) রাত ১টার দিকে বোয়ালখালী উপজেলার পূর্ব চরখিজিরপুর গ্রামের মোবারক আলী ফকিরের বাড়িতে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত আলমগীর হোসেন ইমন পূর্ব চরখিজিরপুর গ্রামের মোবারক আলী ফকির বাড়ীর আবদুল ছালামের ছেলে। তিনি চট্টগ্রাম সরকারি মহসিন কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের মাস্টার্স’র শিক্ষার্থী।

আজ বুধবার ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাদ আছর জানাজা শেষে ইমনকে পারিবারিক কবরস্তানে দাফন করা হয়েছে। এ ঘটনায় নিহতের বোন তানভি সালাম বাদি হয়ে মামলা দায়ের করেছে। মামলায় ১৮ জন জ্ঞাত ও ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে মোহাম্মদ সৈয়দ ও মাহবুবুর রহমান নামের দুইজনকে গ্রেপ্তার করা হয়।

নিহতের পিতা আবদুল ছালাম বলেন, এলাকার খোরশেদ আলম দীর্ঘদিন ধরে আমার জায়গা জবর দখলের পাঁয়তারা করে আসছিল। জায়গাটি দখল নিতে একাধিবার হুমকিও দিয়েছিলো। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রসহ প্রায় ৭০ থেকে ৮০ জন বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমার জায়গা দখল করতে আসে খোরশেদ। তারা বাউন্ডারি ওয়াল নির্মাণের চেষ্টা করলে এ সময় এলাকাবাসীসহ আমরা তাদের বাঁধা দিই। এরপর রাত পৌণে ১টার দিকে তারা ফিরে যাওয়ার সময় বাড়ির ঘাটা থেকে আমার ছেলেকে জোর করে টেনে হিঁচড়ে রাস্তার কিছু দূর নিয়ে গিয়ে হত্যা করে পালিয়ে যায়।

ইমনের বোন তানভি ছালাম জানান, আমাদের জায়গায় তাদের দখলে নিতে কয়েকবার চেষ্ঠা করেছিলো তারা। এ নিয়ে থানায় একাধিকবার বৈঠকও হয়েছিলো। কিন্তু এতে থানা পুলিশ কোনো সমাধান দেননি। স্থানীয় সাবেক মেম্বার হাবিবের লোকজন শবে বরাতের রাতে জায়গা নিয়ে বাড়াবাড়ি করলে প্রাণ নাশের জন্য হুমকি দিয়ে যায়। আমরা ১ ভাই, ১ বোন। আমার মা প্যারালাইসড আক্রান্ত। খোরশেদ আমার বাবাকে বারবার বিভিন্নভাবে হয়রানি করে আসছিলো। মঙ্গলবার রাতে পূর্ব পরিকল্পিতভাবে আমার ভাইকে হত্যা করা হয়েছে।

 জানতে চাইলে বোয়ালখালী থানার ওসি মো. আবদুল করিম বলেন, রাতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে আলমগীর হোসেন ইমন নামে এক যুবককে ছুরিকাঘাতে আহত করা হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে ডাক্তার মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলা হয়েছে। দুইজনকে গ্রেপ্তার করা হয়। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ