24 C
আবহাওয়া
২:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কলিজায় রক্ত ভরে ওজন বৃদ্ধি

কলিজায় রক্ত ভরে ওজন বৃদ্ধি

কলিজায় রক্ত ভরে ওজন বৃদ্ধি

বিএনএ,চট্টগ্রাম: গরুর কলিজায় ওজন বাড়াতে ইনজেশকশন পুশ করে রক্ত ঢুকিয়ে বিক্রি করে আসছিল ইলিয়াস নামে এক মাংসের দোকানি। কিন্তু তার এই কৌশল ধরা পড়ে যায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জালে। এমন অপরাধে তাকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

সোমবার (২৬ এপ্রিল) চট্টগ্রামের নগরের বায়েজিদ, বেপারিপাড়া, নয়া বাজার, বউ বাজার এলাকায় চালানো অভিযানে এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যািহ্, মেট্রোর সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানকালে হালিশহর থানার নয়াবাজারের তারেক পোলট্রি ফার্মকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ হাজার টাকা, ইসলাম স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করা, তেলাপোকা মিশ্রিত খোলা তেল বিক্রি এবং হাইড্রোজ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১ নম্বর পানির কল এলাকার আল-আরাফাত ফুড প্রোডাক্টসকে মোড়কবিধি না মানায় অর্থাৎ উৎপাদন-মেয়াদ বিহীন মোড়কজাত পণ্য বিক্রি করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আরাফাত ফার্মেসিকে ২ হাজার, কবির মেডিকোকে ২ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে। জনতা ট্রেডার্সকে অননুমোদিত রং সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জরিমানা করে প্রায় ১ কেজি রং ধ্বংস করা হয়। বউবাজারের রহমান স্টোরকে অননুমোদিত রং সংরক্ষণ করায় ৫ হাজার জরিমানা করা হয়েছে।

কাঁচাবাজার পরিদর্শনকালে ভোক্তাসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ক লিফলেট বিতরণ করেন কর্মকর্তারা। পাশাপাশি ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে পণ্য বেচাকেনা করার এবং প্রতারিত হলে অধিদপ্তরের হট লাইনে (নম্বর ১৬১২১) অভিযোগ জানাতে অনুরোধ জানান।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ