26 C
আবহাওয়া
৬:৩৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ১১ জনের

২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ১১ জনের

২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ১১ জনের

বিএনএ,ঢাকা:নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১ জনের মৃত্যু হয়েছে।নতুন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ছয়জন ও নারী পাঁচজন।সবাই হাসপাতালে মারা গেছে।তাদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের  মধ্যে দুজন এবং বাকি নয়জন ষাটোর্ধ্ব। মৃত্যুবরণকারীর মধ্যে ঢাকা বিভাগে সাতজন এবং চট্টগ্রাম বিভাগে চারজন রয়েছে।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৩৯৫ জনে।এখন পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ছয় হাজার ৩৪৯ জন এবং নারী দুই হাজার ৪৬ জন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,দেশে নতুন করে  ৪৭০ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে।ফলে দেশে মোট পাঁচ লাখ ৪৫ হাজার ৪২৪ জন করোনায় আক্রান্ত হল।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৪৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হল চার লাখ ৯৫ হাজার ৪৯৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১৭টি আরটি-পিসিআর ল্যাব, ২৯টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৬৮টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ২১৪টি ল্যাবে ১৫ হাজার ৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪০ লাখ ১৮ হাজার ২৬৮টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ১৩ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ