29 C
আবহাওয়া
৪:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ঘিরে রাখা সেই বাড়ি থেকে ৬ জন আটক

রাজধানীতে ঘিরে রাখা সেই বাড়ি থেকে ৬ জন আটক


বিএনএ, ঢাকা: রাজধানীর নারিন্দা এলাকায় ঘিরে রাখা সেই বাড়িটিতে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। নারিন্দার ফকিরচান সর্দার কমিউনিটি সেন্টার সংলগ্ন একটি বাড়ি ঘিরে এই অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চালিয়ে সেই বাড়ি থেকে সাড়ে ৩ হাজার বোতল বিভিন্ন প্রকার মাদক মিশ্রিত পানীয় জব্দ করা হয়।  এছাড়া এই পানীয় তৈরির কাজে কাঁচামাল হিসেবে ব্যবহৃত ইয়াবার গুড়া, গাঁজা সাদৃশ্য বস্তু ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে সেখান থেকে।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাত দেড়টায় অভিযান শেষে নারিন্দার ফকিরচান সর্দার কমিউনিটি সেন্টার সংলগ্ন এলাকায় দেওয়া এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আটক ব্যক্তিরা হলেন- মূলহোতা মো. ওয়াজেদ ইসলাম শান্ত (২০), মো. রাসেল (২৯), মো. হৃদয় (২৯), মো. মুরসালিন আহম্মেদ (১৮), সবুজ মিয়া (১৮), ও মো. নান্টু (৫২)।

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বাড়িটিতে বিপুল পরিমাণ মাদকদব্য আছে- এমন খবরের ভিত্তিতে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বাড়িটিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখান থেকে ছয়জনকে আটক করা হয়।

তিনি বলেন, সম্প্রতি কিছু অভিভাবক র‌্যাব-২ এর অফিসে আসেন এবং আমাদের জানান, তাদের সন্তানরা কামরাঙ্গীর চরের একটি দোকান থেকে আয়ুর্বেদিক ওষুধের মতো কিছু একটা কিনে পান করছে যার পরবর্তীতে তারা মাদকসেবীদের মতো আচরণ করছে। এমন অভিযোগের ভিত্তিতে আমরা কামরাঙ্গীর চরে কথিত ওই আয়ুর্বেদিকের দোকানে যাই এবং ক্রেতা সেজে কয়েক বোতল ওষুধ জোগাড় করি। পরে সেটি পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠাই। পরীক্ষার পর রির্পোট আসে যে, সেটি আসলে মাদক মিশ্রিত পানীয়।

খন্দকার আল মঈন বলেন, এখানে প্রায় সাড়ে ৩ হাজার বোতল পেয়েছি যার মধ্যে এই মাদক মিশ্রিত পানি রয়েছে। এছাড়া ইয়াবার মিক্সার, গাঁজার মিক্সার আমরা পেয়েছি। অভিযান পরিচালনা করে আমরা জানতে পারি এটা মূলত হেকিম মো. নাঈম নামে বাজারজাত করে আসছিল। যিনি নিজেকে বড় একজন হেকিম হিসেবে দাবি করে আসছিল। তাকে আমরা আটক করতে পারিনি। তবে শান্ত নামে তার ছেলে আমরা আটক করতে সক্ষম হয়েছি। শান্ত এই মাদক মিশ্রিত পানীয় তৈরির ফ্যাক্টরি দেখাশোনা করছিলেন। পাশাপাশি আমরা আরও ৫ জনকে আটক করেছি।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, তারা ফ্ল্যাট ভাড়া নিয়ে কারখানার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। বিভিন্ন সময়ে বাসা পরিবর্তনের মাধ্যমে অবস্থান পরিবর্তন করত চক্রটি। কম দামে নেশা জাতীয় দ্রব্যাদির উপস্থিতি থাকায় তরুণ সমাজের মধ্যে পানীয়টির চাহিদা বৃদ্ধি পায়। তাই তারা এগুলো তৈরি ও বিক্রি করে আসছিলেন। আটক ব্যক্তিদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ