29 C
আবহাওয়া
৬:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ার ৫ যুদ্ধবিমান ভূপাতিত করল ইউক্রেন

রাশিয়ার ৫ যুদ্ধবিমান ভূপাতিত করল ইউক্রেন

রাশিয়া

বিএনএ বিশ্ব ডেস্ক: রাশিয়ার পাঁচটি যুদ্ধবিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী। বৃহস্পতিবার () আর্মি জেনারেল স্টাফের বরাত দিয়ে সিএনএন এ কথা জানিয়েছে। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকার কাছে যুদ্ধবিমান ও হেলিকপ্টার ভূপাতিত করার এ ঘটনা ঘটেছে।

আর্মি জেনারেল স্টাফ বলেছে, জয়েন্ট ফোর্সেস কমান্ড আজ ২৪ ফেব্রুয়ারি জয়েন্ট ফোর্সেস অপরাশেন এলাকায় আগ্রাসী বাহিনীর পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত করেছে।

তবে রাশিয়ার সেনাবাহিনী এই দাবি নাকচ করে দিয়েছে বলে রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে। এর আগে এক বিবৃতিতে ইউক্রেনের সশস্ত্র বাহিনী বলেছে, দেশটির সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইউনিট পূর্বাঞ্চলে রাশিয়ার ব্যাপক গোলাবর্ষণের মুখে পড়েছে।

এতে বলা হয়, রাজধানী কিয়েভের নিকটবর্তী বরিস্পিল বিমানবন্দরসহ কয়েকটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র চালানো হয়েছে। ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা বাহিনী হামলা মোকাবিলা করে যাচ্ছে বলে এতে জানানো হয়।

এদিকে ইউক্রেনের দুটি উপকূলীয় শহর ওডেসা ও মারিয়োপল-এ রুশ সেনারা অবতরণ করেছেন বলে ইন্টারফ্যাক্স ইউক্রেন জানিয়েছে। রাশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলগরদ-এ বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে। তবে বিস্ফোরণের ধরন নিশ্চিত হওয়া যায়নি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ