29 C
আবহাওয়া
৪:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিকেএ চট্টগ্রাম বিভাগের সাধারণ সভা সম্পন্ন

বিকেএ চট্টগ্রাম বিভাগের সাধারণ সভা সম্পন্ন

বিকেএ চট্টগ্রাম বিভাগের সাধারণ সভা সম্পন্ন

বিএনএ ডেস্ক : বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন-বিকেএ’র চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সভা  গত ২১ অক্টোবর বিকাল ৪টায় চট্টগ্রামের ওয়াসা মোড়স্থ একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি মো: হোসাইন রিন্টু এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক প্রফেসর ড. শেখ এ. রাজ্জাক রাজু।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সহ সভাপতি কাজী আবদুর রহমান, সহ-সভাপতি মো: মারুফ বিল্লাহ জাবেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো: ইব্রাহীম খলিল জিকু, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর আলম, সমাজকল্যাণ সম্পাদক মো: শফিকুল ইসলাম, সহ-সমাজকল্যাণ সম্পাদক হাফিজুর রহমান, নির্বাহী সদস্য মো: আমিনুল ইসলাম এবং নির্বাহী সদস্য বিশ্বনাথ রায়।

সভার আলোচ্য বিষয়ের মধ্যে ছিল সভাপতির শূন্য পদ পূরণের জন্য ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচন, বৃত্তি পরীক্ষা-২০২২ পরিচালনা কমিটি গঠন এবং ২০২৩ সালের নতুন শিক্ষানীতি বিষয়ে শিক্ষকদের অবহিতকরণ।

সভায় সভ্যগণের সর্ব সম্মতিক্রমে বর্তমান সহ-সভাপতি কাজী আবদুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচন করা হয়।

এছাড়া সহ-সভাপতি মো: হোসাইন রিন্টুকে বৃত্তি পরীক্ষা-২০২২ পরিচালনার জন্য আহ্বায়ক এবং সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো: ইব্রাহীম খলিল জিকুকে সদস্যসচিব করে একটি (অস্থায়ী) বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটি গঠন করা হয়।

২০২৩ সালের নতুন শিক্ষানীতি এবং ধারাবাহিক মূল্যায়ন বিষয়ে বিকেএ-চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. শেখ এ. রাজ্জাক রাজু বিস্তারিত আলোকপাত করেন।

তিনি বলেন, ‘বর্তমান সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। সুতরাং, সরকারের গৃহীত শিক্ষানীতি বিষয়ে যখন যে নীতিমাল আসবে, সে বিষয়ে অবশ্যই শিক্ষকমহলকে সচেতন থাকতে হবে এবং যুগের সাথে তাল মিলিয়ে শিক্ষকদের শ্রেণিকক্ষে পাঠদান করতে হবে।’

সভার সভ্যগণ শিক্ষক প্রশিক্ষণ বিষয়ে সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘সময়-সুযোগ মতো অবশ্যই শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করা হবে এবং এ বিষয়ে খুব দ্রুতই সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

পরে কমিটির নব-নির্বাচিত সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী আবদুর রহমান সভায় বৃত্তি পরিচালনা কমিটির অন্যান্য পদে দায়িত্বপ্রাপ্তদের নাম পড়ে শোনান এবং মো: হোসাইন রিন্টুকে তাঁর সহ-সভাপতি দায়িত্বের অতিরিক্ত হিসেবে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব, মো: জাহাঙ্গীর আলমকে তাঁর যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্বের অতিরিক্ত হিসেবে অর্থ সম্পাদকের দায়িত্ব এবং মো: শফিকুল ইসলামকে তাঁর সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্বের অতিরিক্ত হিসেবে সহ-অর্থ সম্পাদকের দায়িত্ব অর্পণ করেন।

সভাশেষে নব-নির্বাচিত সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী আবদুর রহমান সকলকে অভিনন্দন জানিয়ে সভার কার্যক্রম শেষ করেন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. শেখ এ. রাজ্জাক রাজুর আমন্ত্রণে সকলে ওয়াসা মোড়স্থ কুটুমবাড়ী রেস্টুরেন্টে বিশেষ চা-চক্রের আয়োজনে অংশগ্রহণ করেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ