40 C
আবহাওয়া
৬:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পবিত্র কোরআন, হেলিকপ্টার ও নারীর যৌনাঙ্গে ইয়াবা পাচার!-পর্ব ১১

পবিত্র কোরআন, হেলিকপ্টার ও নারীর যৌনাঙ্গে ইয়াবা পাচার!-পর্ব ১১

বাংলাদেশে ইয়াবা

।।ইয়াসীন হীরা।।

অল্প পুঁজি অধিক রুজির ব্যবসা হচ্ছে ইয়াবা! ফলে দিনদিন এর পরিধি বেড়ে চলেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে এমন কোন পদ্ধতি, কৌশল নেই যেটি ইয়াবা ব্যবসায়িরা প্রয়োগ করেননি। এমন কী মুসলমানদের পবিত্র কোরআন শরীফও বাদ যায়নি! কোরআন শরীফের ভিতরের পাতা কেটে গর্ত করে অভিনব উপায়ে পাচারের সময় টেকনাফে ১৫ হাজার ৪৩২ পিস ইয়াবা উদ্ধার করে বাংলাদেশ বর্ডার গার্ড(বিজিবি) যার মূল্য অর্ধ কোটি টাকা। এ সময় তিনজনকে আটক করে বিজিবি। এটি ২০১৮ সালের ১২ মার্চের ঘটনা।

অনুসন্ধানে জানা যায়, ২০১৮ সালের ১২ মার্চ রাত ১টার দিকে টেকনাফ বিওপির হাবিলদার মো. আশরাফুল আলমের নেতৃত্বে একটি টহলদল বড়ইতলী বরাবর নাফ নদীর কিনারায় নিয়মিত টহল দিচ্ছিলেন। এ সময় মিয়ানমারের দিক থেকে একটি নৌকা এসে ৩ জন পাচারকারীকে কেওড়া বনে নামিয়ে দিয়ে দ্রুত পালিয়ে যায়। বিজিবি সদস্যরা ৩ ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তারা পালানোর চেষ্টা করে।

এক পর্যায়ে বিজিবি জওয়ানরা তাদেরকে আটক করতে সক্ষম হন। পরে তল্লাশীর একপর্যায়ে তাদের সাথে থাকা ব্যাগে রক্ষিত কোরআন শরীফের ভেতর অভিনব উপায়ে নিয়ে আসা ইয়াবা গুলো উদ্ধার করা হয়। জব্দ ইয়াবা

কোরআন শরীফের ভেতর অভিনব উপায়ে নিয়ে আসা ইয়াবা
কোরআন শরীফের  পাতা কেটে  ইয়াবা বহন

র আনুমানিক মূল্য ৪৬ লাখ ২৯ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি। আটককৃতরা হচ্ছে মিয়ানমারের মংডু সুধা পাড়া এলাকার বদি আলমের ছেলে মো. জোবায়ের(২০), বরইতলী এলাকার মৃত ইকবাল আহমদের ছেলে দীন মোহাম্মদ(১৯), এবং এলাকার শফিউল্লাহর ছেলে মো. আনোয়ার হোসেন(১৮)।

হেলিকপ্টার ইয়াবা!
হেলিকপ্টােরেও ইয়াবা বহনের অভিযোগ

হেলিকপ্টার ইয়াবা!

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক নজরদারি বিশেষ করে র্যা ব এর তৎপরতার কারণে ইয়াবা ব্যবসায়িরা দিশেহারা। বিমানও ঝুঁকিমুক্ত নয়। ফলে কক্সবাজার থেকে ইয়াবা পাচারের ভিন্ন পথ আবিষ্কৃত হয়েছে। মাদক ব্যবসায়ীরা কক্সবাজার ও টেকনাফ থেকে হেলিকপ্টারযোগে ইয়াবা পাচার শুরু করেছেন।

অনুসন্ধানে জানা যায়, কক্সবাজার ও টেকনাফ থেকে সাগরের চিংড়ি পোনা পাঠানো হয় পটুয়াখালী, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরাসহ উপকূলীয় জেলা গুলোয়। উপকূলীয় চিংড়ি ঘেরগুলোর জন্য পোনা নিয়ে বেশ কিছু হেলিকপ্টার কক্সবাজার ছেড়ে যায়। ইয়াবা সিন্ডিকেটগুলো চিংড়ি পোনা বহনকারী এসব হেলিকপ্টারেই লাখ লাখ পিস ইয়াবা পরিবহণ করছে। পরে এসব ইয়াবা পটুয়াখালী, খুলনা. বাগেরহাট সাতক্ষীরা থেকে সহজেই ঢাকায় নিয়ে আসা হয়। উপকূলীয় এসব জেলা থেকে আসা গাড়ি গুলো আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর তল্লাশির বাইরে থাকায় উল্টো পথে ঢাকায় ইয়াবা পাচার করা হয়।

নারীর শরীরে ইয়াবা
নারীর শরীরে ইয়াবা

নারীর যৌনাঙ্গেও ইয়াবা!!

নারীকেন্দ্রিক ইয়াবা বাণিজ্য দীর্ঘদিনের। ২০১৪ সালের ১৪ ডিসেম্বর। কক্সবাজার বিমান বন্দর থেকে উড়াল দিয়ে ঢাকায় আসার জন্য একটি বেসরকারি ফ্লাইটের জন্য অপেক্ষা করছিলেন সাবেকুন নাহার নামে এক নারী। ৩৫ বছর বয়সী এই নারীর বাড়ি টেকনাফের নাইক্ষ্যাংছড়ি মৌলবী পাড়ায়। বোডিং কার্ড সংগ্রহ করার জন্য তিনি অপেক্ষা করছিলেন। এ সময় উপিস্থত হয় কক্সবাজার মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম। নারী সদস্যদের দিয়ে তার দেহ তল্লাশির এক পর্যায়ে যৌনাঙ্গে পাওয়া যায় দু’টি সরু রোল করা প্যাকেট। এতে পাওয়া যায় ১৯০০ পিস ইয়াবা ট্যাবলেট। একইভাবে সে বেশ কয়েকবার ইয়াবা বহন করেছে।

ইয়াবা পাচারকালে ধরা পড়া নারী
ইয়াবা পাচারকালে ধরা পড়া নারী

২০১৪ সালের ১৭ আগস্ট মুক্তা বেগম নামে এক নারীকে আটক করে কমলাপুর রেল পুলিশ। ২৮ বছর বয়সী এ নারী মেইল ট্রেনে ঢাকায় আসেন। তার যৌনাঙ্গে পাওয়া যায় ৭০০ পিস ইয়াবা ট্যাবলেট।

২০১৯ সালে ৩০ সেপ্টম্বর কক্সবাজার বিমান বন্দরে ২৮ বছর বয়সী শ্যামলী বেগম নামে এক নারীর দেহ তল্লাশী করা নারী আনসার সদস্যরা। দেহ তল্লাশীতে কিছু পাওয়া না গেলেও যৌনাঙ্গ তল্লাশী করে ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যৌনাঙ্গে একটি কনডমের ভিতরে লুকিয়ে রাখা হয় ইয়াবাগুলো । শ্যামলী বেগমের বাড়ি টাঙ্গাইল জেলার মির্জাপুর গড়াই গ্রামের আজাহার মিয়ার স্ত্রী।
(চলবে)

আগের পর্বসমূহ :

টেকনাফের ইয়াবা ব্যবসায়ি কারা? পর্ব-১০

আত্মসমর্পণকারিরা ফের ইয়াবা ব্যবসায়! পর্ব-৯

বদির ৫ ভাইসহ ২৫ স্বজন ইয়াবা ব্যবসায়ি! পর্ব-৮

বদি নম্বর ওয়ান!- পর্ব ৭

রাজনৈতিক নেতা, পুলিশ ও সাংবাদিকের সঙ্গে ইয়াবা ডন সাইফুলের সখ্য! পর্ব- ৬

সিআইপি সাইফুল ও বাংলাদেশে ইয়াবার আগমন! পর্ব-৫

টেকনাফের ৮০ শতাংশ মানুষ ইয়াবা ব্যবসায় জড়িত! পর্ব-৪

টেকনাফের অর্ধশত রুটে আসে ইয়াবা!- পর্ব- ৩

মডেল-নায়িকা-শিল্পী ও শিক্ষার্থীরা কেন সেবন করে ইয়াবা? পর্ব-২

‘ইয়াবা’ কেন জনপ্রিয় মাদক? পর্ব-১

বিএনএনিউজ২৪

Loading


শিরোনাম বিএনএ