37 C
আবহাওয়া
৩:৪৭ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ইউজিসির অভিন্ন আর্থিক নীতিমালা প্রত্যাখ্যান নোবিপ্রবি শিক্ষক সমিতির

ইউজিসির অভিন্ন আর্থিক নীতিমালা প্রত্যাখ্যান নোবিপ্রবি শিক্ষক সমিতির


বিএনএ, নোবিপ্রবি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের জন্য প্রণীত ‘অভিন্ন আর্থিক নীতিমালা ও হিসাব ম্যানুয়াল’ প্রত্যাখান করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। একইসঙ্গে অনতিবিলম্বে এই নীতিমালা প্রত্যাহারের দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।

বৃহস্পতিবার(২২ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে শিক্ষক সমিতি। একই সঙ্গে শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক ও সাধারণ সম্পাদক ড. এস এম মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, গত ৭ জুন ইউজিসি পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের জন্য প্রণীত ‘অভিন্ন আর্থিক নীতিমালা ও হিসাব ম্যানুয়াল’ বিশ্ববিদ্যালয়সমূহে পাঠায় এবং পহেলা জুলাই থেকে কার্যকর হবে মর্মে চিঠতে উল্লেখ করা হয়। নোবিপ্রবি শিক্ষক সমিতি মনে করে এ ধরণের পত্র ও নীতিমালা বিশ্ববিদ্যালয়সমূহের স্বায়ত্ত্বশাসনের পরিপন্থী।

বক্তারা আরও বলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতি এ ধরণের চিঠি ও নীতিমালার তীব্র প্রতিবাদ এবং প্রত্যাখান করছে। যখন শিক্ষকদের জন্য ‘স্বতন্ত্র বেতন কাঠামো’ সময়ের দাবিতে পরিণত হয়েছে তখন মঞ্জুরি কমিশনের এ ধরণের পরে শিক্ষক সমাজ সংক্ষুব্ধ। পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের স্বকীয়তা ও স্থিতিশীলতা নিশ্চিতকল্পে আমরা অনতিবিলম্বে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে বিশ্ববিদ্যালয়গুলোতে পাঠানো চিঠি ও নীতিমালা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।

বিএনএ/শাফি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ