29 C
আবহাওয়া
৯:১২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে মার্কেটিং বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

কুবিতে মার্কেটিং বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

কুবিতে মার্কেটিং বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

বিএনএ,কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১০টায় বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষার হল কাম কনফারেন্স রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিভাগের ১৪তম ব্যাচের তানজীম আহমেদ ও হুরে জান্নাত অর্ণার যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈনের উপস্থিতিতে কেক কেটে অনুষ্ঠানটি উদ্বোধন করেন।

মার্কেটিং বিভাগের ছাত্র উপদেষ্টা ড. মোহাম্মদ সোলাইমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সম্মানিত অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আমজাদ হোসাইন সরকার।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড.মো. আসাদুজ্জামান বলেন, তোমাদের বিশ্ববিদ্যালয় থেকে ভালো কিছু শিখতে হবে। সেই সাথে সঠিকটা বাছাই করার মধ্যমে নিজেকে গড়ে তুলতে হবে। তাহলেই তুমি তোমার এবং দেশের প্রয়োজনে কাজে দিবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, তোমাকে সর্বপ্রথম মানবিক মানুষ হতে হবে। তোমার হাতে অফুরন্ত সময় এবং এটাই তোমার জীবনের শ্রেষ্ঠ সময়। পড়াশোনার পাশাপাশি তুমি অন্য কিছু করবে। অন্যকিছুর পাশাপাশি পড়াশোনা না। বিশ্ববিদ্যালয় জীবনে বন্ধু বাছাই করাই খুবই গুরুত্বপূর্ণ। মানবিক মানুষ খুঁজে বের করতে হবে যাতে নিজেই মানবিক মানুষ হয়ে উঠতে পারো।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ.এফ. এম আবদুল মঈন বলেন, ‘শেখা হলো এমন জার্নিং যার কোন শেষ নেই। প্রথাগত জ্ঞানকে তোমাদের চ্যালেঞ্জ করা শিখতে হবে। শুধুমাত্র একাডেমিক বইয়ে ব্যস্ত না থেকে তোমাদের গবেষণায় সংযুক্ত থাকতে হবে নতুন জ্ঞান সৃষ্টির জন্য। বিশ্ববিদ্যালয় হলো- নতুন জ্ঞান সৃষ্টির জায়গা যা স্কুল কলেজে খুব কম হয়।বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা আছে তার মানে এই না যে তুমি কাউকে গিয়ে আঘাত করবে বরং তোমরা বিশ্বায়নের প্রতিকুলতা গুলোকে মোকাবেলা করবে। তোমরাই এই বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, তোমরা যদি ভালো কিছু করো তাহলে বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়বে আর খারাপ কিছু করলে দুর্নাম হবে। তাই এমন ভাবে কাজ করো যেন তুমিই বিশ্ববিদ্যালয়ের এম্বাসেডর।’ এসময় অনুষ্ঠানে অতিথিদেরকে ফুল ও বই দিয়ে বরণ করে নেন মার্কেটিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা। প্রসঙ্গত, তিন পর্বের অনুষ্ঠানে সন্ধ্যায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনএনিউজ২৪.কম/হাবিবুর রহমান হাবিব/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ