29 C
আবহাওয়া
৫:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গোপসাগরে ডাকাতি, চট্টগ্রামে ৪ জলদস্যু আটক

বঙ্গোপসাগরে ডাকাতি, চট্টগ্রামে ৪ জলদস্যু আটক


বিএনএ, চট্টগ্রাম: বরগুনার পাথরঘাটার বয়া এলাকায় বঙ্গোপসাগরে ডাকাতির ঘটনায় ৪ জলদস্যুকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোরে বঙ্গোপসাগরের গন্ডামারা, বড়ঘোনা, বাংলাবাজার ও শৈলকুপা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দস্যুতার কাজে ব্যবহৃত বোট ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

আটক ৪ জন হলেন- চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম বড়ঘোনা এলাকার কাইছার ওরফে কালু (২৫), একই এলাকার সেলিম (৪০) ও তার ১৫ বছর বয়সী ছেলে ইকবাল হোসেন এবং পূর্ব বড়ঘোনা এলাকার মো. জাহেদ (২৫)।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর চান্দগাঁও ক্যাম্পে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুব আলম।

তিনি বলেন, গত ১৭ ফেব্রুয়ারি বরগুনার ১৮ জন জেলে একটি ট্রলারে করে বঙ্গোপসাগরে মাছ ধরতে বের হন। এরপর রাতে পাথরঘাটা থেকে প্রায় ৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে ২৫ থেকে ৩০ জনের একটি জলদস্যুবাহী ট্রলার জেলেদের ট্রলারের পেছনে ধাক্কা দেয় ও ফাঁকা গুলি করে। সেসময় ট্রলারে থাকা জেলেরা চিৎকার করলে জলদস্যুরা ট্রলারে প্রবেশ করে জেলেদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় জলদস্যুদের হামলা থেকে বাঁচতে ৯ জেলে গভীর সাগরে ঝাঁপিয়ে পড়ে নিখোঁজ হন।

এরপর অন্য একটি ট্রলারের জেলেরা হামলায় আহত জেলেদের উদ্ধার করে শনিবার সন্ধ্যায় পাথরঘাটায় নিয়ে আসেন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তাদের মধ্যে গুরুতর আহত দুজনকে শনিবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং বাকিদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে পাঠানো হয়। এ ছাড়া নদীতে ঝাঁপ দেয়া ৯ জেলের মধ্যে ৪ জনকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ জন মারা যান।

মাহবুব আলম বলেন, হামলার পর র‌্যাব-৭, র‌্যাব-৮, র‌্যাব-১৫ এবং র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা যৌথভাবে নজরদারি শুরু করে। এক পর্যায়ে দস্যুতার সঙ্গে জড়িত একটি দল বাঁশখালী এলাকায় অবস্থান করছে জানতে পেরে সোমবার সেখানে অভিযান চালানো হয়। এ সময় ৪ জনকে আটক করা হয়। পরে আটকদের দেয়া তথ্যের ভিত্তিতে ৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, ২টি হাতুড়ি, ৩টি দা, ১টি কিরিচ, ২টি শাবল, জাল এবং দস্যুতার কাজে ব্যবহৃত বোট উদ্ধার করা হয়। আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হচ্ছে।

বিএনএ/ বিএম, ওজি

Loading


শিরোনাম বিএনএ