36 C
আবহাওয়া
৮:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হিলিতে দুই বাংলার ভাষাপ্রেমীদের শুভেচ্ছা বিনিময়

হিলিতে দুই বাংলার ভাষাপ্রেমীদের শুভেচ্ছা বিনিময়


বিএনএ ডেস্ক:আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তের শূন্যরেখায় শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের ভাষাপ্রেমীরা।

রোববার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় হিলি সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফের সদস্যদের উপস্থিতিতে মতবিনিময় করেন দুই দেশের বাসিন্দারা।

এ সময় উপস্থিত ছিলেন—হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, হিলি পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, ভারতের বালুঘাট পৌরসভার মেয়র হরিপদ দাস ও হাকিমপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, দুই বাংলার মিলনমেলার উদ্যোক্তা হিলির মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতা জাহিদুল ইসলাম জাহিদ, বিএসএফের হিলি ক্যাম্পের কমান্ডার এসআই বিজয় সিং এবং বাংলা হিলি বিজিবির সিপি ক্যাম্প কমান্ডার ইয়াসিন আলীসহ বিজিবি ও বিএসএফের সদস্যসহ অনেকে।

ভারতের বালুঘাট পৌর মেয়র হরিপদ দাস বলেন, ‘আমরা দুই বাংলার মানুষ। বাংলা আমাদের মাতৃভাষা, মায়ের ভাষা। আমাদের মাঝে কোনো ভেদাভেদ নেই, শুধু একটা তাঁরকাটার বেড়া। ১৯৫২ সালে এই বাংলা ভাষার জন্য যারা বুকের তাজা রক্ত দিয়ে বাংলা ভাষাকে প্রতিষ্ঠিত করেছেন, তাদের আমরা এই দিনে স্মরণ করি।’

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, ‘দুই বাংলার মানুষগুলো আমরা আত্মার আত্মীয়। করোনার কারণে আজ আমরা মিলিত হতে পারছি না। আশা করি, আগামী বছর আমরা আগের মতো আবারও একত্রিত হবো।’

Loading


শিরোনাম বিএনএ